শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গৌরীপুরের বয়রাঘাট সেতু ঝুঁকিপূর্ণ

আপডেট : ২৬ মে ২০১৯, ২১:৪৮

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বয়রাঘাট এলাকায় খালের ওপর নির্মিত সেতুটি যে কোনো মুহূর্তে ধসে পড়তে পারে। সেতুর এক প্রান্তের পিলার ভেঙে ধসে পড়ায় মাটি সরে গেছে। অপর প্রান্তের পিলারের অবস্থাও নড়বড়ে। সেতুটিতে যান চলাচল বন্ধ থাকলেও ঝুঁকি নিয়ে পথচারীরা পারাপার হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ, সেতুর নিচে খালের মাটি খনন করায় সেতুর পিলারের অংশের মাটি সরে গেছে। অপরদিকে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা ট্রাকগুলো নিয়মিত সেতুর উপর দিয়ে চলাচলের কারণে এই বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। অচিরেই সেতুটি সংস্কার করা না হলে যে কোনো মুহূর্তে ধসে বড় ধরনের দুর্ঘটনার পাশাপাশি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কাও রয়েছে।

ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুন নূর খোকা বলেন, প্রভাবশালীদের ছত্রছায়ায় অবৈধভাবে বালু উত্তোলনকারী ভারী যানবাহনগুলো বয়রাঘাটের সেতুর ওপর দিয়ে চলাচল করায় সেতুটি ধসে পড়েছে। অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সেতু সংস্কারের বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

গৌরীপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আবু সালেহ মো. ওয়াহীদুল হক  বলেন, একযুগ আগে সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে সেতুটি নির্মিত হয়েছিল। ভারী যানবাহন চলাচলের কারণে সেতুটির বেহাল অবস্থা হয়েছে। ইউনিয়ন পরিষদ যোগাযোগ করলে আমরা সেতুটি সংস্কার করে দেব।