ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


দ্রুত পণ্য খালাসে নতুন নির্দেশনা

বেনাপোলে আমদানি বাণিজ্য বেড়েছে

বেনাপোলে আমদানি বাণিজ্য বেড়েছে

বেনাপোল (যশোর) সংবাদদাতা

জাতীয় রাজস্ব বোর্ডের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণে বেনাপোল কাস্টম হাউস থেকে দ্রুত পণ্য খালাসে নতুন নতুন নির্দেশনা জারি করায় আমদানি বাণিজ্য বেড়েছে। তবে রাজস্ব ঘাটতির পরিমাণ ১৪শ কোটি ১৫ লাখ টাকা বলে জানিয়েছেন কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী।

কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরীর জারি করা নির্দেশনায় বলা হয়েছে, দিনের রাজস্ব দিনে আদায় করতে হবে। আর এ রাজস্ব আদায়ে কোনো কর্মকর্তা যদি ব্যবসায়ীদের ইচ্ছাকৃত হয়রানি করেন তাহলে তাকে তাত্ক্ষণিক সাসপেন্ড করার কথাও বলা হয়েছে। ভারত ও বাংলাদেশ যৌথভাবে আমদানি রপ্তানি বাণিজ্য দ্রুত করতে তদারকি কাজ শুরু করেছে। উচ্চ শুল্কের পণ্য দ্রুত পরীক্ষণ ও অ্যাসেসমেন্ট কার্যক্রম দ্রুত করতে লোকবল বাড়ানো হয়েছে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান জানান, বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণের জন্য কাস্টমস কর্তৃপক্ষ ব্যাপক আইনি পরিবর্তন এনেছে। বন্দর থেকে উচ্চ শুল্কের পণ্য দ্রুত খালাস করতে ব্যবসায়ীদের আহবান জানানো হয়েছে। সে লক্ষ্যে ব্যবসায়ীরা কাজ করে যাচ্ছে।

বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী জানান, ভারত ও বাংলাদেশে জাতীয় ইলেকশন ও ঈদের লম্বা ছুটির কারণে বেনাপোলে রাজস্ব আদায় কম হয়েছে। তবে জুন মাসের মধ্যে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণ করতে সব ধরনের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ভারতীয় কাস্টম কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত আমদানি বাণিজ্য শুরু করা হয়েছে। দিনের রাজস্ব দিনে আদায়ের জন্য পণ্য দ্রুত খালাসের নির্দেশনা দেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন