ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


রংপুর সিটি করপোরেশন

ফগার দরকার ৩৩টি আছে মাত্র ৯টি

ফগার দরকার ৩৩টি  আছে মাত্র ৯টি
রংপুর : মহানগরীর শ্যামা সুন্দরী খালে ফগার মেশিন দিয়ে মশক নিধনের চেষ্টা —ইত্তেফাক

স্টাফ রিপোর্টার, রংপুর

বাংলাদেশের দ্বিতীয় ২০৫ বর্গ কিলোমিটার আয়তনের রংপুর সিটি করপোরেশনে ছয় জন ম্যান পাওয়ার দিয়ে চলছে ফগার যন্ত্র দিয়ে মশা মারার ওষুধ ছিটানোর কাজ। মশা মারার ওষুধ ছিটানোর জন্য নয়টি ফগার যন্ত্র রয়েছে। এর মধ্যে দুটি নষ্ট হয়ে গেছে। এই কম যন্ত্র ও মাত্র ছয় জন দিয়ে এতো বড়ো এলাকায় মশার ওষুধ ছিটাতে হিমশিম খেতে হচ্ছে রংপুর সিটি করপোরেশনকে।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ইত্তেফাককে বলেন, রংপুর সিটির ৩৩ ওয়ার্ডে ৩৩টি ফগার যন্ত্র থাকলে পুরো নগরে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব হতো। গত ২ আগস্ট ১৫ ড্রাম ওষুধের মধ্যে ছয় জন ম্যান পাওয়ার দিয়ে ১০ ড্রাম মশক নিধন ওষুধ স্প্রে করতে পেরেছি। এখন রয়েছে মাত্র পাঁচ ড্রাম। মশক নিধন ওষুধের জন্য ঢাকা সিটি করপোরেশনে চাহিদা পাঠানো হয়েছে। মশা নিধনের ফগার যন্ত্র চালানোর জন্য ৯ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

অবশেষে রাসিকের ফগার মেশিনে ওষুধ স্প্র্রে শুরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী:অবশেষে দীর্ঘ পাঁচ বছর পর মশক নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে কার্যক্রম শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। শুক্রবার বিকালে সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে থেকে এ কার্যক্রম শুরু হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালে মশক নিধনে ফগার মেশিনের ওষুধ স্প্রে বন্ধ করে দিয়েছিল রাসিক। এ নিয়ে তুমুল আলোচনা ও সমালোচনা সত্ত্বেও মশক নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে করেনি রাসিক। কিন্তু সাম্প্রতিক ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন যে কোনো মূল্যে মশক নিধনের ঘোষণা দেন।

রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের ঘোষণা অনুযায়ী সিটি করপোরেশন এলাকায় মশক নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার প্রথম দিন ১৩ নম্বর ওয়ার্ড এবং ১২ নম্বর ওয়ার্ডের পদ্মা নদীর ধারে ভিআইপি এলাকায় মোট ছয়টি ফগার মেশিন দিয়ে ওষুধ স্প্রে করা হয়। শনিবার ১, ৪ এবং ১১ নম্বর ওয়ার্ডে ওষুধ স্প্রে করা হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে এ কার্যক্রম চলমান থাকবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন