ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
৩২ °সে


একদিকে উচ্ছেদ নোটিশ অন্যদিকে দখল!

একদিকে উচ্ছেদ নোটিশ অন্যদিকে দখল!
সৈয়দপুর (নীলফামারী) :রেলের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হচ্ছে —ইত্তেফাক

একদিকে উচ্ছেদ তত্পরতা অন্যদিকে রেলভূমি দখল করে চলছিল বাড়ি তৈরির প্রক্রিয়া। খবর পেয়ে হানা দেয় রেলওয়ের পূর্ত বিভাগ। গুঁড়িয়ে দেওয়া হয় ঐ বাড়ি। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলকারখানার সামনে সাহেবপাড়ায়।

রেলওয়ের সৈয়দপুর পূর্ত বিভাগ সূত্র জানায়, সৈয়দপুর শহরে রয়েছে রেলওয়ের ৮০০ একর জমি। এরমধ্যে বেশির ভাগ দখল হয়ে গেছে। বাকিটাতে রয়েছে দেশের বৃহত্তম রেলওয়ে কারখানা, কর্মকর্তা-কর্মচারীদের কোয়ার্টার ও একাধিক স্থাপনা। ঐ দখল হওয়া সম্পত্তি উদ্ধারে রেলওয়ে কর্তৃপক্ষ গেল মাসে গণবিজ্ঞপ্তি জারি করে। সে অনুযায়ী আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর গণহারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার কথা রয়েছে।

এ ধরনের ভীতিকর পরিস্থিতির মধ্যেও সাহেবপাড়ায় এল-১২৪ ও এল-৩৮ রেলওয়ে কোয়ার্টারের সামনে নর্দমা দখল করে তৈরি হচ্ছিল বাড়ি। মো. সেলিম ও মুরাদ নামে দুই ব্যক্তি ঐ স্থাপনা গড়ে তুলছিলেন। তারা জানায়, জায়গাটি খালি পড়েছিল, তাই দখলে নিয়ে বাড়ি তৈরি করছিলাম। এভাবে অনেকে রেলের জমি দখল করে আছে। আমরা করলে দোষ কি?

পূর্ত বিভাগের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী তহিদুল ইসলাম জানান, দখলের খবর পেয়ে আমরা ঐ এলাকায় ছুটে যাই। পরে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন