বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্রিজের অ্যাপ্রোচে ধস যোগাযোগ বিচ্ছিন্ন

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৫

ইসলামপুর-উলিয়া বাজার সড়ক

জামালপুর প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর উপজেলার ইসলামপুর-উলিয়া বাজার সড়কের ডেবরাইপ্যাচ ব্রিজের অ্যাপ্রোচ ধসে সড়ক যোগাযোগ  প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, সম্প্রতি ভয়াবহ বন্যায় ইসলামপুর-উলিয়া বাজার হয়ে মেলান্দহ উপজেলার মাহমুদপুর বাজার রোডে জিসিআর পাকা রাস্তার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপ্যাচ ব্রিজের দক্ষিণ পাশের অ্যাপ্রোচ মারাত্মকভাবে ধসে যায়। কিছু বালির বস্তা ডাম্পিং করা  হলেও আবারও ব্রিজের অ্যাপ্রোচ দেবে বর্তমানে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিকে উপজেলা সদরের সঙ্গে অন্য কোনো বিকল্প রাস্তা না থাকায় এলাকার লোকজনসহ পথচারীদের যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এব্যাপারে চিনাডুলী ইউপি চেয়ারম্যান আবদুস ছালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ব্রিজের অ্যাপ্রোচ দেবে যাওয়ায় বর্তমানে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্যা-উত্তর ধসে যাওয়া ব্রিজের অ্যাপ্রোচ মেরামতের জন্য উপজেলা পরিষদের বরাদ্দকৃত ২ লাখ টাকার কাজ নিম্নমানের করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, কাজ নিম্নমানের করা হয়নি। তবে প্রয়োজনের তুলনায় বরাদ্দ কম হওয়ায় পুনরায় অ্যাপ্রোচ ধসে গেছে বলে জানিয়েছেন।

উপজেলা এলজিইডি অফিসের উপ-সহকারী প্রকৌশলী আবু সালেহ মো. ইউসুফ শাহী বলেন, ব্রিজের অ্যাপ্রোচ মেরামত বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, দ্রুততম সময়ের মধ্যে চলাচলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।