ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
২৭ °সে


চিলাহাটি-হলদিবাড়ীর রেলপথ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

চিলাহাটি-হলদিবাড়ীর রেলপথ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

বাংলাদেশ-ভারত রেল সংযোগে নতুন বন্ধুত্বের নিদর্শন —রেলমন্ত্রী

নীলফামারী প্রতিনিধি

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ-ভারত রেলসংযোগে আরো একটি নতুন বন্ধুত্বের নিদর্শন। ব্রিটিশ আমলে শিয়ালদহ থেকে শিলিগুড়ি পর্যন্ত ট্রেন চলত, সেই ট্রেন আবার চালু হবে। শনিবার নীলফামারীতে চিলাহাটি হলদিবাড়ীর মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের উদ্বোধনের সময় তিনি আরো বলেন, নতুন করে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে ভারতীয় হাই কমিশনার আমাদের এই অনুষ্ঠানে এসেছেন। আগামী ২০২০ সালে জুন মাসের মধ্যেই এই প্রকল্পের কাজ শেষ হবে।

অপরদিকে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি বলেন, ভারত-বাংলাদেশের সঙ্গে প্রায় ২.১০ মিলিয়ন ডলার প্রকল্প চালু আছে যা চিলাহাটি হলদিবাড়ি একটি চলমান প্রকল্প। খুব শিগিগরই এর কাজ শেষ হবে।

এর আগে ভারতের সঙ্গে রেলসংযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি হলদিবাড়ীর মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি রেল স্টেশন সংলগ্নে ঐ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন, ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য মো. আফতাব উদ্দিন সরকার এমপি, সংরক্ষিত মহিলা আসনের এমপি রাবেয়া আলীম, রেলের পশ্চিমাঞ্চলের জি এম হারুন অর রশিদ প্রমুখ। এরপর রেলমন্ত্রী চিলাহাটি রেল স্টেশনসহ প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এ সময় তিন সংসদ সদস্য ছাড়াও জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের মহাপরিচালক খন্দকার শহিদুল ইসলাম, ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাসট্রাকচার চেয়ারম্যান গোলাম আলমগীর, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের মহাসচিব সরকার ফারহানা আকতার সুমি উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, চিলাহাটি রেল স্টেশন থেকে বর্ডার পর্যন্ত পৌনে সাত কিলোমিটার ব্রডগেজ রেলপথ নির্মাণকাজ চলছে। আগামী বছরের জুলাইয়ের মধ্যে কাজটি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন