শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জলের গান-এর ১২ গান

আপডেট : ৩০ অক্টোবর ২০১৯, ১৮:০২

বিনোদন রিপোর্ট

 

 

‘অতল জলের গান’ ও ‘পাতাল পর্বের গান’ অ্যালবাম দুটির গান যেন ‘জলের গান’ ভক্তদের একেবারেই মুখস্ত। কোনো মঞ্চে গান ধরলে দর্শকেরা প্রায় পুরো গানই গেয়ে ফেলেন শিল্পীদের সঙ্গে। জলের গান ভক্তরা অনেকদিন থেকেই অপেক্ষায় ছিলেন নতুন অ্যালবামের। সম্প্রতি ব্যান্ডটির তৃতীয় অ্যালবাম ‘নয়ন জলের গান’ প্রকাশিত হয়েছে। ১২টি নতুন গানে সমৃদ্ধ অ্যালবামটি উত্সর্গ করা হয়েছে প্রয়াত কিংবদন্তী সংগীতশিল্পী বারী সিদ্দিকীকে।

রবিবার থেকে ডিজিটাল মিডিয়ায় ও সিডি আকারে বাজারে এসেছে দলের তৃতীয় অ্যালবামটি। ‘হলুদ ফুল’, ‘ফুল চাষির গান’, ‘বন্ধু-২’, ‘চন্দনী’, ‘ঘুঙুর’, ‘শূন্য’, ‘ডানা ভাঙা পাখির গান’, ‘রসিক যে জন’, ‘পিঠা পুলির গান’, ‘জীবনানন্দ’, ‘মানুষ’ ও ‘বাংলার মুখ’ শিরোনামের ১২টি গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে।

দলের অন্যতম সদস্য রাহুল আনন্দ জানান, অ্যালবামটি ডিজিটাল প্লাটফর্মে তো আছেই। এছাড়া সিডি আকারেও প্রকাশ করা হয়েছে। সিডির সঙ্গে বরাবরের মতো জলের গান বের করেছে একটি গানের খাতা। এখানে জলের গানের সব গানের লিরিক এবং কর্ড বিভাজন রয়েছেন। সিডি ও গানের খাতার দাম ১০০ টাকা।

ব্যতিক্রমী ঘরানার ব্যান্ডদলটির বর্তমান সদস্যরা হলেন—রাহুল আনন্দ, রানা সরোয়ার, এ বি এস জেম, মাসুদ মিয়া, দীপ রায়, মল্লিক ঐশ্বর্য, গোপী দেবনাথ ও ডি এইচ শুভ।