ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩১ °সে


গৌতমকে এবার সেলুলয়েড পর্দায় আনবেন অনিন্দ্য

গৌতমকে এবার সেলুলয়েড পর্দায় আনবেন অনিন্দ্য

‘মহীনের ঘোরাগুলি’। বাংলা ব্যান্ড জগতের এমন একটি ব্যান্ডের নাম, যার হাত ধরে বাংলা ব্যান্ডসঙ্গীতের সাথে পরিচিত হয়েছে শ্রোতারা। কলকাতা থেকে গঠিত এই ব্যান্ডটি বাংলাদেশেও এতটা জনপ্রিয় যে সেখানে কাঁটাতারের বেড়ার কোনো ভেদাভেদ ছিল না। গৌতম চট্টোপাধ্যায়ের হাত ধরে গঠিত এই ব্যান্ডের গান শ্রোতাদের মাঝে এক নতুন ভাবনার সৃষ্টি করে। সেই গৌতমের জীবনকে এবার সেলুলয়েড পর্দায় নিয়ে আসছেন বাংলা ব্যান্ডের আরেক নক্ষত্র অনিন্দ্য চট্টোপাধ্যায়। গায়কের পাশাপাশি পরিচালক হিসেবেও বেশ প্রশংসিত তিনি। ক্যারিয়ারের এটি তার চতুর্থ ছবি। এর আগের ৩টি ছবি তিন ধরনের ছিল। সেই জায়গা থেকে গৌতমকে নিয়ে নির্মিত এই সিনেমাটিও ভিন্ন কিছু হতে যাচ্ছে বলে জানা গেছে। নিজের সঙ্গীতজীবনে গৌতমের অনেকটা প্রভাব রয়েছে অনিন্দ্যের। সেই অনুপ্রেরণা থেকে এবার ছবিটি নির্মাণ করতে যাচ্ছেন তিনি। তবে ছবিতে শুধু গৌতম চট্টোপাধ্যায়ই থাকবেন না। ব্যান্ডের অন্যান্য সদস্যের গল্পও ছবিতে থাকবে। আব্রাহাম মজুমদার, প্রদীপ চট্টোপাধ্যায়, রঞ্জন ঘোষসহ অনেকের গল্প থাকবে এতে।

ছবির মূল চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে নির্মাতা চাইছেন নতুন কোনো মুখ এখানে দেখা যাবে। শুধু তাই নয়, এই চরিত্রে যিনি অভিনয় করবেন তাকে অবশ্যই গানের সাথে যুক্ত থাকতে হবে।

ছবিটি নির্মাণের প্রসঙ্গে অনিন্দ্য বলেন, ‘বাংলা ব্যান্ড আমরা যারা করি তাদের মধ্যে মহীনের ঘোরাগুলির প্রতি অন্যরকম এক ভালোলাগা রয়েছে। সেটা অনুপ্রেরণা জুগিয়েছে অনেকের মধ্যে। তেমনটা আমার বেলাতেও হয়েছে। নতুনরা আসলে এই ব্যান্ডটিকে কতটুকু চিনতে পেরেছে আমি জানি না। তবে আমার চেষ্টা থাকবে গৌতম চট্টোপাধ্যায় ও মহীনের ঘোরাগুলিকে এমনভাবে উপস্থাপন করতে যেন তাদের মূলটা উঠে আসে। তারা আমাদের জন্য সবসময়ের অনুপ্রেরণা।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন