ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

কান-নেটফ্লিক্স দ্বন্দ্ব বাড়ছেই!

কান-নেটফ্লিক্স দ্বন্দ্ব বাড়ছেই!

বিনোদন ডেস্ক

কান ফিল্ম ফেস্টিভ্যাল ও নেটফ্লিক্সের মাঝে দ্বন্দ্ব বাড়ছেই। দ্বন্দ্ব অনেক আগে থেকে শুরু হলেও উত্সবে নেটফ্লিক্সের সিনেমা দেখানোর অনুমতি না দেওয়াকে কেন্দ্র করে সেটা আরো জটিল হয়। জানা গেল, এবারো নেটফ্লিক্সের সিনেমা দেখানোর অনুমতি মিলবে না কানে। এর কারণে কান থেকে বাদ পড়বে বড় নির্মাতাদের তৈরি দারুণ কিছু সিনেমা।

মার্টিন স্করসিসের ‘দ্য আইরিশম্যান’, স্টিভেন সডারবার্গের ‘দ্য লনড্রোম্যাট’, ডেবিড মাইকডের ‘দ্য কিং’, দ্য সাফডাই ব্রাদার্সের ‘আনকাট জেমস’ এবং নোয়া বামবাচের একটি নামহীন জনপ্রিয় সিনেমা কানে প্রদর্শিত হবে না। এরমধ্যে রবার্ট ডি নিরো এবং আল পাচিনো অভিনীত দ্য আইরিশম্যান নিয়ে চলছে আলোচনা। ছবিটি নেটফ্লিক্সের না হলে খুব সহজেই কান মাতাতে পারতো।

দ্য আইরিশম্যানের চিত্রনাট্য লিখেছেন স্টিভেন জাইলিয়ান। চার্লস ব্র্যান্ডটের উপন্যাস আই হেয়ার্ড ইউ পেইন্ট হাউস অবলম্বনেই এই সিনেমার কাহিনি, যাতে তুলে ধরা হয়েছে হিটম্যান ফ্র্যাঙ্ক ‘দি আইরিশম্যান’ শিরানের জীবন।

কান এবং নেটফ্লিক্সের সংঘাত শুরু হয় ২০১৭ সালে। বং জুন-হুর ওকজা ও নোয়াহ বোমবাকের দ্য মায়োরিদজ স্টোরিজ নিয়ে বিতর্কের শুরু। কান উত্সবে অংশ নিয়েছিল নেটফ্লিক্সের এই দুটি সিনেমা। নেটফ্লিক্সের সিনেমা অংশ নেওয়ায় ফরাসি সিনেমা পরিবেশকদের মধ্যে তীব্র অসন্তোষের জন্ম দিয়েছিল।\

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন