ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


‘অশালীন সংলাপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

‘অশালীন সংলাপের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হচ্ছে’

অভিনেতা আহসান হাবিব নাসিম। অভিনেতা পরিচয়ের পাশাপাশি তিনি বাংলাদেশ অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। বিনোদন প্রতিদিনের সঙ্গে সাক্ষাত্কারে তিনি সংগঠনের বর্তমান কার্যক্রম প্রসঙ্গে জানান। সম্প্রতি নাটক ও ওয়েব সিরিজের অশালীন সংলাপ নিয়েও পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছেন তারা। সার্বিক এই প্রসঙ্গ নিয়ে কথা বললেন তিনি। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

কেমন আছেন? ব্যস্ততা কেমন চলছে?

এইতো বেশ ভালোই আছি। ভালোই চলছে সবকিছু। আর ব্যস্ততা মূলত নাটক আর সংগঠন নিয়েই চলছে।

আবারো অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত আছেন। আপনাদের নতুন কার্যক্রম প্রসঙ্গে জানতে চাই—

বেশকিছু কার্যক্রম আমরা নতুন করে হাতে নিয়েছি। পাশাপাশি গতবার যেসব কাজ শেষ করা হয়নি সেগুলো নিয়েও কাজ চলছে। গত ১৩ সেপ্টেম্বর আমাদের তালিকায় যেসব অভিনয়শিল্পী আছেন তাদের পরিচয়পত্র দেওয়া হয়েছে। এছাড়া শিল্পীদের ফান্ডের জন্য আমরা কাজ করছি।

এখনকার তরুণ অভিনয়শিল্পীদের সংগঠন কেন্দ্রিক খুব একটা দেখা যায় না। এর কারণ কী মনে করেন?

এই দূরত্ব কমানো জন্য আমরা একটি পদক্ষেপ গ্রহণ করেছি। যাতে তরুণ ও নতুন যারা আছেন তারাও যেন সংগঠন কেন্দ্রিক হয়। আসলে আমরা সবাই এক পরিবারের। সেই জায়গাটা আরো মজবুত করতে আমরা এক বা দুই মাসে একটি আলোচনা অনুষ্ঠান করবো। যেখানে সিনিয়র ও জুনিয়র সবাই থাকবেন। সিনিয়ররা তাদের সময়ের অভিজ্ঞতাসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। অন্যদিকে জুনিয়র যারা আছেন তারাও তাদের কথা বলবেন। এতে করে আমাদের সবার নিয়মিত দেখা হবে, আড্ডা হবে। বন্ধনটা আরো মজবুত হবে।

নাটক ও ওয়েব সিরিজে এখন অশালীন সংলাপ বেশি দেখা যাচ্ছে। এ নিয়ে সংশ্লিষ্ট সংগঠনগুলোর কোনো পদক্ষেপ এখনো দেখা যায়নি। এ নিয়ে আপনারা কিছু ভাবছেন কি-না!

এ বিষয়টি আমরা বেশ গুরুত্বসহকারে ভাবছি। অশালীন সংলাপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। টেলিভিশন কেন্দ্রিক যে সংগঠনগুলো রয়েছে সবারই এ নিয়ে সরকারের সঙ্গে কথা হয়েছে। আমরা এ নিয়ে বসবো। শিগগিরই আমরা জানাবো।

এবার আপনার কাজ প্রসঙ্গে জানতে চাই—

বেশ কয়েকটি ধারাবাহিক নাটক নিয়ে ব্যস্ত আছি। এরমধ্যে রয়েছে রওনক হাসান পরিচালিত ‘বিবাহ হবে’ ও এজাজ মুন্না পরিচালিত ‘শহর আলী’। ধারাবাহিকগুলো শিগগিরই প্রচার শুরু হবে। এছাড়াও চ্যানেল আইয়ের জন্য একটি টেলিফিল্মের কাজ শেষ করলাম।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন