শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমি আত্মবিশ্বাসী :মিশা সওদাগর

আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ২০:১৭

এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে অবস্থান ও সুষ্ঠু নির্বাচন নিয়ে আপনার আশাবাদ সম্পর্কে জানতে চাচ্ছি —

প্রার্থী হিসেবে নিজের জায়গায় আমি আত্মবিশ্বাসী। গত দু-বছর সমিতির অগ্রগতির বিষয়ে সবারই জানা। এবার আরো নতুন উদ্যমে কাজ করার স্বপ্ন দেখি। আর সুষ্ঠু নির্বাচন নিয়ে আমি শতভাগ আশাবাদী। আগামী ২৫ তারিখ উত্সবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

নির্বাচন ক্রমেই দ্বন্দ্বের দিকে এগুেচ্ছে। এর কারণ কী মনে করেন?

দ্বন্দ্বের দিকে এগুচ্ছে এটা আমি মনে করি না। মৌসুমীর সঙ্গে ড্যানি রাজের যে বিষয়টি নিয়ে কথা হচ্ছে, সেটি কিন্তু আমরা নিজেরাই ঠিক করেছি। ড্যানি রাজ মৌসুমীর কাছে মাফ চেয়েছে। আর মৌসুমী আমাদের শ্রদ্ধাভাজন একজন শিল্পী তার সঙ্গে খারাপ আচরণ আমরা কেউই সহ্য করবো না। যে ঘটনাটি ঘটেছিল সেটি অবশ্যই অনাকাঙ্ক্ষিত। এখনকার অবস্থা স্বাভাবিক।

 

প্রতিপক্ষের সঙ্গে সম্পর্কের অবনতির বিষয়গুলো এর আগে এতটা দেখা যায়নি। এবার এই বিষয় নিয়ে বিতর্কের কারণ কী?

কোনো ধরনের সম্পর্কের অবনতি হয়েছে বলে আমি মনে করি না। আমরা সবাই শিল্পী। আমরা একটি অরাজনৈতিক সংগঠনের হয়ে কাজ করছি। শিল্পীদের স্বার্থে কাজ করতে এই সমিতির নির্বাচন করছেন সবাই। প্রতিপক্ষ যারা আছেন তারা আমাদের বাইরের কেউ না। আমরা সবাই এক পরিবারের এবং একসঙ্গে কাজ করতে চাই।

 

ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থায় চলচ্চিত্রের চেয়ে সমিতি নিয়েই বেশি মাতামাতি হচ্ছে। আপনি কী মনে করেন?

আমি শিল্পী সমিতি নিয়ে বলতে পারি। শিল্পী সমিতি শুধু সমিতি নিয়ে মাতামাতি করেনি। গত দু-বছর আমরা কাজ করেছি। হিন্দি সিনেমা আমদানি, যৌথ প্রযোজনার অনিয়ম, এগুলো কিন্তু আমাদের প্রচেষ্টাতেই বন্ধ হয়েছে। আজকে আমাদের নির্মাতারা নিয়মিত কাজ করছেন। অনেক শিল্পী প্রযোজনায় এসেছেন। এর কারণ আমাদের বাজারটা আমাদেরই রয়েছে। বাইরের দখল থেকে আমরা ফিরিয়েছি। এছাড়াও বিভিন্ন কাজ নিয়ে আমাদের সমিতি আলোচনাতেও ছিল। তাই শুধু সমিতি নিয়েই মাতামাতি করি না, আমাদের সিনেমার উন্নয়ন নিয়েও আমরা কাজ করছি।