ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
৩৫ °সে

ফাল্গুন ও ভালোবাসার গান

ফাল্গুন ও ভালোবাসার গান

গানের বাজারে বইছে মন্দা হাওয়া। আগের মতো আর উত্সবকে ঘিরে জমে ওঠে না অডিও বাজার। এখন সিডি নেই, কোম্পানি আর শিল্পীদের নেই তোড়জোড়। গান নিয়ে আছে কেবল ফেসবুক ও ইউটিউবকেন্দ্রিক প্রচারণা ও প্রকাশনা। এই ভালোবাসা দিবসকে ঘিরে রিলিজ হওয়া কয়েকটি গান নিয়ে এবারের আয়োজন। জানাচ্ছেন ফয়জুল আল আমীন

এই প্রজন্মের দুই জনপ্রিয় কণ্ঠশিল্পী ইউসুফ আহমেদ খান ও জিনিয়া জাফরিন লুইপাকে নিয়ে ‘এই রাত তোমার আমার’র বিশেষ পর্ব সাজানো হয়েছে ফাল্গুনের গান নিয়ে। অনুষ্ঠানটি আজ সন্ধ্যা সাড়ে ৭টায় আরটিভিতে প্রচারিত হবে। এই অনুষ্ঠানে ইউসুফ গেয়েছেন হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া সেই বিখ্যাত গান ‘বসে আছি পথ চেয়ে ফাগুনেরও গান গেয়ে’ ও শিবাজী চ্যাটার্জির ‘ফুলেতে ধন্য ফাগুন’। অন্যদিকে লুইপা গেয়েছেন শুভমিতার গাওয়া ‘তোমার কাছে ফাগুন চেয়েছে কৃষ্ণচূড়া’ ও সুমন কল্যাণপুরের ‘মনে করো আমি নেই’ গান দুটি। ইউসুফ ও লুইপাকে নিয়ে বিশেষ এই আয়োজনের রেকর্ডিং এরই মধ্যে সম্পন্ন হয়েছে আরটিভির বেঙ্গল স্টুডিওতে। অনুষ্ঠানটির উপস্থাপনা করেছেন দিঠি আনোয়ার। অনুষ্ঠানটিতে গান গাওয়া প্রসঙ্গে লুইপা বলেন, আজ সবার প্রিয় বসন্তু শুরু হতে যাচ্ছে। ভালো লাগছে এবার একই দিনে ভালোবাসা দিবস আবার একই দিনে বসন্তেরও শুরু। সবাইকে বসন্তের শুভেচ্ছা। আর দর্শক শ্রোতার কাছে অনুরোধ থাকবে বসন্তের বিশেষ গান নিয়ে ‘এই রাত তোমার আমার’র বিশেষ আয়োজন দেখার জন্য। যে দুটি গান গেয়েছি দুটি গানই আমার বেশ প্রিয়। চেষ্টা করেছি মনের মতো করে গাইতে।

এদিকে সংগীতশিল্পী ইমরান সাধারণত নিজের মিউজিক ভিডিওতে নিজেই নায়ক হিসেবে অভিনয় করেন। সঙ্গে থাকেন জনপ্রিয় মডেল-অভিনেত্রীরা। এটা একক গানের ক্ষেত্রে। আর দ্বৈত গান হলে সেই অপশন কমে আসে। নায়ক ইমরানের সঙ্গে তখন নায়িকার চরিত্রে সাধারণত পাওয়া যায় তার সহশিল্পীকেই। কিন্তু এবার সেই নিয়ম ব্রেক করেছেন ইমরান-পূজা। ভালোবাসা দিবসকে সামনে রেখে সিএমভির ব্যানারে সম্প্রতি নির্মিত হলো তাদের বিশেষ গানচিত্র ‘তুমি শুধু আমার’। যেখানে গাওয়ার পাশাপাশি অভিনয় করেছেন দুজনেই। তবে জুটি বেঁধে নয়! সম্ভবত এবারই প্রথম এই দুই কণ্ঠশিল্পী এক গানচিত্রে থেকেও জোট বেঁধেছেন অন্য কারও সঙ্গে! এ প্রসঙ্গে ইমরান বলেন, গল্পনির্ভর বিশেষ এই রোমান্টিক গানে তিনি অভিনয় করেছেন মডেল নীলের সঙ্গে। অন্যদিকে কণ্ঠশিল্পী পূজাকে পাওয়া যাবে অভিনেতা তৌসিফ মাহবুবের বিপরীতে! এটি নির্মাণ করেছেন ভিকি জাহেদ। ইমরান-পূজার গাওয়া এই গানটির কথা লিখেছেন কবির বকুল। সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। এক্সক্লুসিভ এই ভিডিওটি সম্প্রতি প্রকাশ পেয়েছে সিএমভির ইউটিউব চ্যানেলে। এ প্রসঙ্গে পূজা বলেন, অনেকদিন পর মনের মতো একটি গান করেছি। ভিডিওটি করেছি বেশ মজা করে। আশা করছি ভালো লাগবে শ্রোতা-দর্শকদের। ভালোবাসা দিবস উপলক্ষে আসছে তরুণ কণ্ঠশিল্পী উপমার নতুন গান ‘নীল খাম’। গানটি লিখেছেন সাইফুল ইসলাম শ্রাবণ, সুর করেছেন জিয়াউদ্দিন আলম, মিউজিক করেছেন রাব্বি আরবি। ‘নীল খাম’ গানের মিউজিক ভিডিও ও ডিজিটালি বিভিন্ন অ্যাপে নতুন গানটি প্রকাশ পাবে। উপমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আজ রাত ৮টায় গানটি প্রকাশ হবে। গান প্রসঙ্গে উপমা বলেন, ‘নীল খাম’ খুব সুন্দর একটি গান, আমার খুব পছন্দের একটি গান নীল খাম। ‘নীল খাম’র মিউজিক ভিডিও নির্মাণ করেছেন জনপ্রিয় ভিডিও নির্মাতা সৌমিত্র ঘোষ ইমন। আশা করি গানটি সবার খুব পছন্দ হবে।

প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন ভালোবাসা দিবসকে সামনে রেখে বেশকিছু অডিও এবং মিউজিক ভিডিও প্রকাশ করেছে। এরমধ্যে কণ্ঠশিল্পী সাজেদ ফাতেমীর কণ্ঠে মৈমনসিংহ গীতিকা (মহুয়া পালা) ‘নয়াবাড়ি’ গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। নকশীকাঁথা ব্যান্ডের সংগীত পরিবেশনায় গানটির ভিডিও চিত্রায়ন করেন খান মাহি। একই সময়ে কণ্ঠশিল্পী লোপা হোসেইনের কণ্ঠে গাওয়া ‘ঝরা পাতার কাব্য’ গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। সিরাজুম মুনিরের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন তাহসিন আহমেদ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
৩০ মার্চ, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন