ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


মানবসম্পদ উন্নয়নে দক্ষ একজন

মানবসম্পদ উন্নয়নে দক্ষ একজন

সিরাজ উদ্দিন চৌধুরী রুবেল একজন সফল মানবসম্পদ ব্যবস্থাপক। নিজের জায়গা থেকে তরুণদের আগামীর জবমার্কেটের জন্য প্রস্তুত করে যাচ্ছেন। গড়ে তুলেছেন কনসালটেন্সি ফার্ম এইচ আর পার্সেপশন। তার সাক্ষাত্কার নিয়েছেন বেনজির আবরার

নিজের সম্পর্কে বলুন

আমি একজন হিউম্যান রিসোর্স প্রফেশনাল বা এইচআর প্রফেশনাল। পেশা হিসেবে এইচআরকে বেছে নেওয়ার পিছনের কারণ হলো আমি মানুষকে নিয়ে কাজ করতে ভালোবাসি, মানুষের জন্য কাজ করতে ভালোবাসি। উন্নয়নে বিশ্বাস করি। পরিবর্তনে বিশ্বাস করি।

ক্যারিয়ারের শুরুটা কিভাবে?

পথচলা শুরু করেছি অনেক ছোট থেকে। একটি স্বনামধন্য লোকাল কোম্পানিতে এইচ আর অফিসার হিসেবে আমার ক্যারিয়ারের যাত্রা শুরু। তারপর ধীরে ধীরে এগিয়ে চলা এবং বর্তমানে অন্যতম একটি স্বনামধন্য কোম্পানির এইচ আর ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছি। আর এরই মধ্যে নিজের উদ্যোগে প্রতিষ্ঠা করেছি এইচ আর পার্সেপশন কন্সালটেন্সির।

এইচ আর পার্সেপশন কী এবং কেন?

এইচ আর পার্সেপশন মূলত একটি এইচ আর কন্সালটেন্সি ফার্ম। হিউম্যান রিসোর্স তথা মানবসম্পদের ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে এই কন্সালটেন্সি ফার্ম। একজন নতুন চাকরিপ্রার্থী থেকে শুরু করে করপোরেট লাইফের অভিজ্ঞ প্রফেশনাল পর্যন্ত যেকোনো ব্যক্তি তার ডেভেলপমেন্টের জন্য গ্রহণ করতে পারবে এইচ আর পার্সেপশনের বিভিন্ন সেবা। যার মধ্যে রয়েছে স্ট্যান্ডার্ড সিভি রাইটিং, ক্যারিয়ার কাউন্সেলিং ও নানা ধরনের ট্রেনিং। এছাড়া বাংলাদেশের করপোরেট সেক্টরকে ত্বরান্বিত করার জন্য এইচ আর পার্সেপশনের রয়েছে বিভিন্ন করপোরেট সেবা। যার মধ্যে অরগানাইজেশনাল ডেভেলপমেন্ট আউটসোর্সিং, পলিসি অ্যান্ড প্রসিডিউর ডেভেলপমেন্ট, রিক্রুটমেন্ট আউটসোর্সিং ও অরগানাইজেশনাল ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট প্রোগ্রাম উল্লেখযোগ্য।

তরুণদের সফট স্কিল ডেভেলপমেন্টের ক্ষেত্রে আপনার পরিকল্পনাগুলো কী?

তরুণদের সফট স্কিল অনেক গুরুত্বপূর্ণ করপোরেট লাইফে প্রবেশের জন্য এবং ভালোভাবে পারফর্ম করার জন্য। তরুণদের সফট স্কিল ডেভেলপ করার জন্য এইচ আর পার্সেপশনের রয়েছে নানা আয়োজন। এইচ আর পার্সেপশনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে রয়েছে প্রচুর শিক্ষণীয় ভিডিও। যার মধ্যে করপোরেট লাইফ, সফট স্কিল ডেভেলপমেন্ট, জব ইন্টারভিউ গাইডলাইনসহ আরো অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে ফোকাস করা হয়েছে। এছাড়া বিভিন্ন ইউনিভার্সিটির ক্যাম্পাসগুলোতে আমরা ভলান্টারিলি ট্রেনিং প্রদান করে আসছি বেশ কিছুদিন যাবত। এইচ আর পার্সেপশনের নিজস্ব ট্রেনিং সেন্টারে আয়োজন করে আসছি ফ্রেশারদের জন্য ট্রেনিং। পাশাপাশি সারা দেশব্যাপী তরুণদের জন্য সফট স্কিল ডেভেলপমেন্টের ট্রেনিং পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

এইচ আর পার্সেপশনের ভবিষ্যত্ লক্ষ্য কী?

যেকোনো কোম্পানির প্রাতিষ্ঠানিক উন্নয়নে এইচ আর পার্সেপশনের সেবা হবে অন্যতম। একটি কোম্পানির সূচনা থেকেই এইচ আর পার্সেপশন কানেক্টেড হবে তাদের সেবা দেওয়ার জন্য। কোম্পানির মানবসম্পদ পরিকল্পনা, অবকাঠামো পরিকল্পনা, পলিসি অ্যান্ড প্রসেস ডেভেলপমেন্ট, মানবসম্পদের বাজেট, মানবসম্পদের উন্নয়ন ও কোম্পানির বিভিন্ন ধরনের সিস্টেম ডেভেলপমেন্ট নিয়ে কাজ করবে এইচ আর পার্সেপশন। এছাড়া মানবসম্পদের উন্নয়নে দেশব্যাপী ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করব আমরা। আমাদের করপোরেট কল সেন্টার সুবিধা থাকবে সকল চাকরিজীবী ভাইবোনদের জন্য। এইচ আর পার্সেপশন কন্সালটেন্সিকে বাংলাদেশের ১ নম্বর এইচ আর কন্সালটেন্সি ফার্ম হিসেবে সুপ্রতিষ্ঠিত করার ইচ্ছা রয়েছে। বাংলাদেশের প্রাইভেট জব সেক্টরকে উন্নত মানবসম্পদ দ্বারা ঢেলে সাজাতে চাই।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন