ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
৩২ °সে


ঈদ শপিংয়ের সেরা প্রস্তুতি

ঈদ শপিংয়ের  সেরা প্রস্তুতি

মুহসিন ইরম

v ভারোত্তোলনের অভ্যাস থাকলে ভালো, না থাকলে এখুনি অভ্যাস গড়ে তুলুন? ঈদ শপিংয়ে প্রেমিকা/বউয়ের হাজারটা ব্যাগ তো আপনাকেই সামলাতে হবে।

v ভুলে যাওয়ার অসাধারণ যোগ্যতা নিজের মধ্যে ধারণ করুন। বউ ব্যাংক থেকে ৫০ হাজার টাকা তুলতে বললে ৫ হাজার টাকা তুলে আনুন, আর নিষ্পাপ চেহারা বানিয়ে বলুন, ‘ওহ, তুমি ৫০ হাজার টাকা তুলতে বলেছিলে, আমার একটুও খেয়াল ছিল না। আজ আবার ব্যাংকও বন্ধ। কী একটা ঝামেলা হলো!’

v স্টার জলসা ও জি-বাংলার যাবতীয় অনুষ্ঠান ও নাটকের নাম, সেগুলো প্রচারের সময়সূচি মুখস্থ করে নিন। শপিংয়ের জন্য মার্কেটে যাওয়ার পর গিন্নির এক-দুটো কাপড় কেনা হয়ে গেলেই গুনগুন আওয়াজে বলতে শুরু করুন, এই সময়ে স্টার জলসায় ওই নাটক/অনুষ্ঠান হচ্ছে, না জানি এরপর কী হবে, ইশ! দেখবেন গিন্নি শপিং সংক্ষিপ্ত করে বাসায় ফিরে আসছে।

v অভিনয় যোগ্যতায় সেরা হওয়ার ট্রাই করুন। মার্কেটে বউ যখন দামি কাপড় দেখিয়ে আপনাকে জিজ্ঞাসা করবে, ‘এটা কেমন হবে দেখো তো?’ তখন খুবই বিরক্ত হওয়ার ভান করে বলবেন, ‘খুবই বাজে হবে, তাছাড়া এমন কালারের একটা শাড়ি পাশের বাসার ভাবিকেও পরতে দেখেছি, তুমি বরং ওই শাড়িটা পছন্দ করো, আনকমন আছে।’ ইঙ্গিত করার সময় অবশ্যই মূল্য কম, এমন শাড়ির দিকে করবেন, নাহলে সব বুমেরাং।

v মার্কেটে গিয়ে সময় নষ্ট করা বা বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করার সর্বোচ্চ চেষ্টা করুন। যেমন মাত্র এক দোকানেই সেলসম্যানকে দিয়ে হাজারটা কাপড় নামান আর বউয়ের সামনে মেলে ধরে কনফিউশনে ফেলে দিন। বউ এক দোকানের কাপড় বাছাই করতেই প্রায় পুরোটা সময় পার করে দেবে। তাছাড়া, ওয়াশরুম বা এককাপ কফি খেতে গিয়ে আধঘণ্টা/একঘণ্টা সময় অযথাই কাটিয়ে আসুন আর প্রেমিকা/বউকে অপেক্ষায় বসিয়ে রাখুন। বিরক্তিতে তারা শপিং সংক্ষিপ্ত করতেই পারে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন