ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৫ °সে


এই সময়ে ক্যাজুয়াল শার্ট

এই সময়ে ক্যাজুয়াল  শার্ট

n কাজী আনিস

ব্যস্ত জীবন। আর এই ব্যস্ত শহরে হুটহাট করেই বেরিয়ে পরতে হয় প্রয়োজনের খাতিরে। অফিস, ক্লাস, আড্ডা—আরো কত কত ব্যস্ততা রয়েছে আমাদের। সেই সঙ্গে আছে গরম, ঘাম, ক্লান্তি, রোদ, ঝড়-বৃষ্টি। আর এমন পরিস্থিতিতে নিশ্চিন্তে চলাফেরা করতেই যেন ক্যাজুয়াল শার্টের আবির্ভাব। রং, নকশা, ডিজাইন, কাপড়ের বাহারি ধরন, প্রিন্টের ছাপ, এক রঙা থেকে শুরু করে হালকা থেকে গাঢ়, নানা রঙের মনকাড়া প্যাটার্ন ও কাটিংয়ের প্রিন্টেড ক্যাজুয়াল শার্ট এখন সবখানেই মানানসই।

সবসময় ফিটফাট থাকলে নিজেকে পুতুল পুতুল মনে হয়—কথাটি অনেকেরই। আর আমার ভাষায়, ‘কেমন যেন রোবট রোবট লাগে!’ অনেক তরুণ-তরুণীরই কথা, ‘কত ক্ষণ আর পুরোদস্তুর ফিটফাট থাকা যায়!’ এটা কিন্তু শুধু আমাদের দেশেই না, পশ্চিমা দেশের অনেক বিখ্যাত ব্যক্তিদেরও কথা। ড্রেস ডিজাইনারদের হাত ধরে এই ক্যাজুয়াল ধারাটি সময়ের সঙ্গে তাল মিলিয়ে নতুনত্ব পেয়েছে। আর এ ক্যাজুয়াল ড্রেস পরে যাওয়া যায় যেকোনো জায়গায়। হোক সেটা কলেজ, ইউনিভার্সিটি, আড্ডা, পার্টি কিংবা অফিস। আর টপ টু বটম—দুটি পোশাকে যদি সামঞ্জস্য থাকে, তাহলে ক্যাজুয়াল পোশাকেই বেশ স্মার্ট লাগে। আর ক্যাজুয়ালের শার্টের ফেব্রিক যদি সুতি আর মোলায়েম হয়, তবে তো কথাই নেই, এই গরমেও থাকা যায় নিশ্চিন্তে। যারা একসময় ফরমাল ও বিজনেস ধারার পোশাক পরতেন এবং পরতে ভালোবাসতেন, এখন তারাও এই ক্যাজুয়াল ধারার পোশাক পরে থাকেন। সহজ ও ঝামেলাবিহীন, আর যেকোনো পরিবেশেই মানিয়ে যায় বলেই কিন্তু বর্তমানে সব বয়সের মানুষই এই ক্যাজুয়াল শার্টের দিকেই বেশি ঝুঁকছেন।

কারণ ক্যাজুয়াল শার্ট সবসময় সব জায়গায় পরার উপযোগী।

ক্যাজুয়াল শার্টেরও আছে নানা ধরন। যেমন :ক্যাজুয়াল, স্মার্ট ক্যাজুয়াল, স্ট্রিট ক্যাজুয়াল, কেয়ারলেস ক্যাজুয়াল ও বিজনেস ক্যাজুয়াল। যখন আপনি ক্যাজুয়াল ধারার পোশাকে নিজেকে সাজাবেন, তখন অবশ্যই খেয়াল রাখবেন যেন আপনার শার্টের সঙ্গে সঙ্গে প্যান্ট ও জুতা মানানসই হয়।

ক্যাজুয়াল শার্টের ফেব্রিক হিসেবে ব্যবহূত হয় সুতি, খাদি, মিক্স সুতি, লেনিন, ভয়েল। এছাড়াও গরমে আরো স্বস্তি ও আরাম পেতে সুতির সঙ্গে লেনিন ও ভিস্কোস কাপড়ের মিশ্রণে আলাদা বিশেষত্বের ফেব্রিক দিয়েও ক্যাজুয়াল শার্ট বানানো হয়।

তরুণদের পছন্দের ব্র্যান্ড ফ্যাশন হাউস ইজির স্বত্বাধিকারী ও ডিজাইনার তৌহিদ চৌধুরী বলেন, ‘এখনকার তরুণেরা অনেক ফ্যাশনসচেতন। তাদের মন ও দুনিয়া অনেক রঙিন। আর তাই এই তরুণদের কথা মাথায় রেখেই ইজি বানিয়ে থাকে নিত্যনতুন রঙের কাপড়ের মৌসুমভিত্তিক ও নানা নকশাদার ক্যাজুয়াল শার্ট।’

ক্যাজুয়াল শার্ট কিনতে চাইলে ঘুরে আসতে পারেন ইজি, দর্জিবাড়ি, এক্সট্যাসি, ব্যাঙ, আর্টিস্টি, সিলভার রেইন, সিল, ক্যাটস আই, মেনজ ক্লাব, ওয়েসটেক্স, রিচম্যান প্রভৃতি ফ্যাশন হাউসগুলোয়। আর এসব ফ্যাশন হাউসে ক্যাজুয়াল শার্টের ধরনের পাশাপাশি দামেরও আছে রকমফের। আপনার পছন্দ ও সাধ্যের সন্নিবেশে কিনে ফেলতে পারেন একটি স্মার্ট লুকিং ক্যাজুয়াল শার্ট। ফেব্রিকের মান, কাজ ও ডিজাইনের ওপর ভিত্তি করে ব্র্যান্ডভেদে ৪৫০ থেকে শুরু করে ১৫৫০ টাকা পর্যন্ত মূল্যের ক্যাজুয়াল শার্ট আছে।

মডেল সুমন পোশাক ইজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন