বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ধর্মঘট করে মানুষকে কষ্ট দেবেন না, সড়ক আইন মেনে চলুন ----------ওবায়দুল কাদের

আপডেট : ২০ নভেম্বর ২০১৯, ০০:৫৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্মঘট করে মানুষকে কষ্ট দেবেন না। সড়ক পরিবহন আইন মেনে চলুন। এ আইন কারো ক্ষতি করবে না। জনস্বার্থে এ আইন করা হয়েছে। আমি পরিবহন মালিক, শ্রমিক, ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দকে অনুরোধ জানাব আইনটি মেনে চলুন। এ আইন সড়কের শৃঙ্খলার জন্য, কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়। শেখ হাসিনা সড়কের আইন করেছেন কাউকে শাস্তি দিতে নয়। আইনের প্রয়োগ বাড়াবাড়ি হবে না।

গতকাল মঙ্গলবার বিকালে গাজীপুর শহরের শহিদ বরকত স্টেডিয়ামে গাজীপুর মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে রাতে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, দেশে চাল-লবণের পর্যাপ্ত মজুত আছে, কোনো ঘাটতি নেই। যারা নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার অস্থির করতে ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দেশে লবণ সংকট নিয়ে গুজবের প্রেক্ষাপটে ওবায়দুল কাদের এই জরুরি সংবাদ সম্মেলন ডাকেন।

ওবায়দুল কাদের বলেন, ‘লবণ-চালের সংকটের বিষয়টি স্রেফ গুজব। গুজব ছড়িয়ে দেশের রাজনীতিতে অস্থিতিশীলতা ডেকে আনার চক্রান্তের বিষয়টি আমরা তদন্ত করছি। আমরা পরিষ্কার বলতে চাই, যারা এটা করছে তাদের কারো রেহাই নেই। তাদের আইনের আওতায় আনা হবে।’ লবণ সংকটের গুজব তদারকির জন্য সরকারের উচ্চপর্যায়ের কমিটি কাজ করছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ‘কোনো অসাধু ব্যবসায়ী লবণের দাম বেশি নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ মূল্য বেশি নিলে ০২৯৫৭৩৫০৫ ও ০১৭১৫২২৩৯৪৯ নম্বরে ফোন করে জানানোর অনুরোধ করেন তিনি।

চালের সংকটের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে চালের যথেষ্ট মজুত রয়েছে। দেশের মাথাপিছু চাহিদা অনুযায়ী ২ কোটি ৭৬ লাখ মেট্রিক টন চালের প্রয়োজন পড়ে। চালের কোনো সংকট এই মুহূর্তে নেই। উপরন্তু সরকারি খাদ্য গুদামে এখন ১৪ লাখ মেট্রিক টন মজুত রয়েছে, যা অন্যান্য বছরের তুলনায় দ্বিগুণ। এছাড়া সরকার আজ বুধবার থেকে ধান কেনার কার্যক্রম শুরু করবে বলেও তিনি জানান।

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির কর্মবিরতি প্রসঙ্গে জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘তারা আমাদের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন। আমি আশা করব তাদের সমস্যার সমাধান হয়ে যাবে।’ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুরে প্রতিনিধি সভায় দলের জেলা সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিমিন হোসেন রিমি এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, ইকবাল হোসেন সবুজ এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর নগর সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।