বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সন্তানরা আবার রাস্তায় নামলে আমাদের পিঠের চামড়া থাকবে না

আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ২২:২৫

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারলে আমাদের যাওয়ার কোনো পথ থাকবে না। এটিই শেষ সুযোগ। এবার আমাদের সন্তানেরা মাঠে নামলে আমাদের পিঠের চামড়া থাকবে না। আমি পুলিশ কমিশনারই হই, আর আপনি পরিবহন নেতা হোন, কেউই রেহাই পাবো না। আমাদের আর কিছুই করার থাকবে না। আমরা চাই আমাদের সন্তানদের যেন আর মাঠে নামতে না হয়। সবাইকে শৃঙ্খলা মানতে হবে। যার যার জায়গা থেকে এগিয়ে আসতে হবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটরিয়ামে ট্রাফিক সচেতনতা পক্ষ উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাড়ি রেকারিং প্রসঙ্গে তিনি বলেন, গাড়ি রেখে চালক বা মালিক কোথাও চলে গেলে, দীর্ঘ সময় খোঁজ করেও    তাকে পাওয়া না গেলে, সেক্ষেত্রে আমি রেকারিং করার কথা বলেছি। এর বাইরে যেসব গাড়ির কোনো কাগজ নাই, সে সব গাড়ি রেকারিংয়ের প্রয়োজন পড়ে। শফিকুল ইসলাম বলেন, রাস্তায় আমরা যারা নামি, তাদের প্রত্যেকেই সবার আগে যেতে চাই। সবার এই মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে। সবাইকে আইন মানতে হবে। 

চালকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, আমার আপনার কারণে এমন একজন মারা গেল, যে পরিবারে দুজন শিশু রয়েছে। তাদের খাবার দেওয়ার কেউ নেই। আমরা সবকিছু আলোচনা করে সমাধান করতে পারব। কিন্তু একজন সন্তানের চোখের পানির দাম কেউ দিতে পারব না। 

ট্রাফিক পক্ষের বিষয়ে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, এ ১৫ দিন আমরা শৃঙ্খলা নিয়ে কথা বলব। পেশাজীবী, চাকরিজীবী, শিক্ষক সমাজ, শিক্ষার্থী, চালক, হেলপার, মালিক সবার সঙ্গে কথা বলব। এটিই আমাদের শেষ সুযোগ। আপনার সন্তানের জন্য, সবার নিরাপত্তার জন্য আইন মেনে চলুন। পুলিশের সহযোগিতা নিন, আসুন সবাই মিলে নিরাপদ সড়ক গড়ে তুলি।