ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
১৮ °সে

ব্যালন ডি’অরে ছক্কা পেটালেন মেসি

ব্যালন ডি’অরে ছক্কা পেটালেন  মেসি
নিজের অর্জিত ছয়টি ব্যালন ডি’অরের সামনে হাস্যোজ্জ্বল লিওনেল মেসি —এএফপি

প্রতিদ্বন্দ্বী ভার্জিল ফন ডাইকের কাছে হেরে উয়েফা বর্ষসেরার পুরস্কারটা হাতছাড়া হলেও তাকে হারিয়ে ঠিকই ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। এবার ব্যালন ডি’অরও জিতলেন বার্সেলোনা তারকা। রেকর্ড ষষ্ঠ বারের মতো পুরস্কারটা জয়ের পথে হারিয়েছেন ফন ডাইক আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

গত সোমবার রাতে ফ্রান্স ফুটবলের বর্ষসেরা ফুটবলার ঘোষণার অনুষ্ঠানে নারী ব্যালন ডি’অর জিতেছেন যুক্তরাষ্ট্র নারী ফুটবল দলের অধিনায়ক মেগান র্যাপিনো। আর গেল মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ আর কোপা আমেরিকার সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এলিসন বেকার জিতেছেন লেভ ইয়াশিন ট্রফি। বর্ষসেরা উদীয়মান ফুটবলারের পুরস্কারটা উঠেছে ম্যাথিয়াস ডি লিখটের হাতে।

সপ্তাহখানেক আগেই ইউরোপীয় গণমাধ্যমে চাউর হচ্ছিল লিওনেল মেসিই জিতছেন এবারের ব্যালন ডি’অর। সে কারণেই কি না পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সপরিবারে উপস্থিত হয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। উপস্থিত ছিলেন ক্লাব বার্সেলোনার সভাপতি হোসে মারিয়া বার্তোমিউ ও সতীর্থ আন্তনিও গ্রিজমানও।

গুঞ্জনটা সত্যি হতে এদিন সময় নিল দেড় ঘণ্টা। ঘোষক দিদিয়ের দ্রগবা গ্রহের সেরা ফুটবলারের খেতাবটা লিওনেল মেসিকে ফিরিয়ে দিতেই সমাপ্তি ঘটল চরম উত্তেজনার। প্রায় চার বছর আর তিনটি পুরস্কারের পর আর্জেন্টাইন তারকা ফিরে পেলেন তার শ্রেষ্ঠত্ব। গড়লেন রেকর্ডও। এর আগে পাঁচ বার করে পুরস্কারটি জিতে সর্বোচ্চ বার জেতার গৌরবটি রোনালদোর সঙ্গে ভাগাভাগি করেছিলেন মেসি। এবারের জয়টা জুভেন্তাস তারকাকে পেছনে ফেলে এককভাবে শীর্ষে তুলে দিল তাকে।

গেল মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫৪ গোল করেছেন সর্বোচ্চ বারের ফিফা বর্ষসেরা। যাতে ভর করে বার্সা জিতেছিল লা লিগা শিরোপা। তবে শীর্ষ দশে ছিল ইউরোপসেরা লিভারপুলের জয়জয়কার। ভার্জিল ফন ডাইক ছাড়াও এতে ছিলেন সাদিও মানে, মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনো।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৩ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন