ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
৩২ °সে

ইয়েমেনে সামরিক কুচকাওয়াজে মিসাইল হামলায় নিহত ৫

ইয়েমেনে সামরিক কুচকাওয়াজে মিসাইল হামলায় নিহত ৫

ইয়েমেনে সামরিক কুচকাওয়াজে মিসাইল হামলায় অন্তত পাঁচ জন নিহত হয়েছে। গতকাল দেশটির দক্ষিণাঞ্চলের আল দাহেলায় এই হামলা চালানো হয়। হামলার দায়িত্ব কেউ স্বীকার করেনি। তবে ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীদের দায়ী করা হচ্ছে। খবর বিবিসির

মধ্যপ্রাচ্যের শক্তিশালী দেশ সৌদি আরবের নেতৃত্বাধীন যৌথ বাহিনী ইউনাইটেড আরব আমিরাত এর বিশেষ বাহিনী সিকিউরিটি বেল্ট ফোর্সেস-এর নিয়োগপ্রাপ্তদের সমাপনী কুচকাওয়াজ ছিল। সিকিউরিটি বেল্ট ফোর্সেস ইয়েমেন সরকারের পক্ষে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধ করছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, অতিথিদের মঞ্চের পাশে বিস্ফোরণ হয়। এতে অনেকে আহত হয়েছে। তিনি ঘটনাস্থলে মৃতদেহ পড়ে থাকতে দেখেছেন। সিকিউরিটি বেল্ট গ্রুপের বরাত দিয়ে স্থানীয় স্বাস্থ্থ্য বিভাগ জানিয়েছে, অন্তত পাঁচ জন নিহত ও আট জন আহত হয়েছে।

কুচকাওয়াজে মিসাইল হামলায় হুদি বিদ্রোহীদের দায়ী করা হচ্ছে। কারণ এর আগেও হুদি বিদ্রোহীদের একই হামলার ঘটনায় ৩০ জন নিহত হয়। তবে এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেনি হুদি বিদ্রোহী। সৌদি নেতৃত্বাধীন বাহিনীর সঙ্গে ইয়েমেনের পালটাপালটি হামলার ঘটনায় ৭০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই ইয়েমেনের নাগরিক। তারা সৌদি নেতৃত্বাধীন বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছে বলে ধারণা করা হয়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন