ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
৩৩ °সে

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস

নোভেল করোনা ভাইরাস এবার ঢুকে পড়ল ব্রিটেনের রাজপ্রাসাদেও। স্বয়ং প্রিন্স চার্লসই এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রয়েছেন তিনি। তার স্ত্রী ক্যামিলা পার্কারেরও করোনা ভাইরাস পরীক্ষা হয়েছে। তবে তার রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনিও গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। খবর বিবিসি ও আনন্দাবাজার পত্রিকার।

বুধবার ক্ল্যারেন্স হাউসের এক মুখপাত্র বলেন, ‘প্রিন্স চার্লসের রিপোর্ট পজিটিভ এসেছে। হালকা কিছু উপসর্গ দেখা দিলেও তিনি সুস্থ আছেন। বাড়ি থেকেই কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। চিকিত্সক এবং সরকারের পরামর্শে এই মুহূর্তে স্কটল্যান্ডে রয়েছেন তারা।’ ক্ল্যারেন্স হাউজের বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘সাম্প্রতিক সময়ে যুবরাজ হিসেবে তিনি অনেক দায়িত্ব পালন করায় ঠিক কার কাছ থেকে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন তা বের করা সম্ভব নয়।’ গত ১০ মার্চ লন্ডনে একটি অনুষ্ঠানে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে মুখোমুখি বসেছিলেন চার্লস। চলতি সপ্তাহেই প্রিন্স অ্যালবার্টের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়েছে। তারপরই ৭১ বছর বয়সি প্রিন্স চার্লসের আক্রান্ত হওয়ার খবর সামনে এল। সম্প্রতি বাকিংহাম প্রাসাদের এক কর্মীর শরীরেও নোভেল করোনা ধরা পড়ে। ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, প্রিন্স অ্যালবার্টের সঙ্গে সাক্ষাতের পরও চার্লসের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়নি। যে কারণে ১২ মার্চ বাকিংহ্যাম প্রাসাদেও যান চার্লস। এমনকি বেশ কিছু অনুষ্ঠানেও যোগ দিতে দেখা যায় তাকে। সেখানে তিনি করমর্দনের বদলে অন্যভাবে সৌজন্য বিনিময় করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ব্রিটেনে ৮ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪২৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩৫ জন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন