বিশ্বজুড়ে স্বীকৃতি পাওয়া নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর :কাদের

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে নির্বাচনকে সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে সেই নির্বাচন নিয়ে জাতীয় সংলাপের দাবি তোলা হাস্যকর। গণতান্ত্রিক দেশগুলো এমনকি পাকিস্তান পর্যন্ত স্বীকৃতি দিয়েছে গত নির্বাচনকে। সবার কাছে এটি সমাদৃত হয়েছে। এমতাবস্থায় এ ধরনের দাবি সবার হাসির খোরাক জোগাবে।

গতকাল শুক্রবার দুপুরে গাজীপুরের চন্দ ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, সড়কগুলোকে অবৈধ দখলমুক্ত করব। নোটিশ দিয়ে আগামী ৭ দিনের মধ্যে সারা বাংলাদেশে কাজটি শুরু হবে। এ ছাড়া হাইওয়ে পুলিশ এবং পুলিশকে বলা হয়েছে অবৈধ পার্কিং কোনোভাবেই প্রশ্রয় না দিতে।  অবৈধ দখল ও অবৈধ পার্কিং এই দুটির বিরুদ্ধে আমরা যদি সফল হতে পারি, তাহলে সড়কে পরিবহনে শৃঙ্খলা অনেকটাই ফিরে আসবে। বাংলাদেশের জনগণকে স্বস্তি দিতে, সড়কের নিরাপত্তার জন্য শৃঙ্খলা ফিরিয়ে আনা আমাদের জন্য জরুরি হয়ে পড়েছে। কাজেই আমরা এখন অগ্রাধিকার ভিত্তিতে এ কাজটি করব।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ সাইফউদ্দিন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আমীনুল ইসলাম, সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।