শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আড়ানী ও মোংলায় প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত

আপডেট : ১৫ জানুয়ারি ২০২১, ২২:৪৪

পৌর নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর আড়ানীতে নৌকা প্রার্থীর ২ সমর্থককে কুপিয়ে জখম এবং বাটেরহাটের মোংলায় ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের হামলায় প্রতিপক্ষের আট নারী-পুরুষ আহত হয়েছেন। এছাড়া ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় খুনের ঘটনায় এক জন, নওগাঁয় নির্বাচনি ক্যাম্প পোড়ানোর অভিযোগে বিএনপির চার নেতাকর্মী ও বরগুনায় নৌকা প্রতীকের কর্মীকে মারধরের ঘটনায় বিদ্রোহী প্রার্থীর তিন কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী জানান, বৃহস্পতিবার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সম্প্রীতি সমাবেশে কড়া হুঁশিয়ারি সত্ত্বেও বৃহস্পতিবার রাতে বাঘা উপজেলার আড়ানী পৌরসভার নুরনগর গ্রামে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর দুই সমর্থককে কুপিয়ে গুরুতর জখম করে বিদ্রোহী প্রার্থীর লোকজন। ভোটারদের অভিযোগ পুলিশ-প্রশাসন এমনকি খোদ আওয়ামী লীগের নেতাদের ভূমিকাও বেশ রহস্যজনক। আহতরা হলেন—৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বজলুর রহমান ও তার ভাগনে আরিফ হোসেন। রাতেই তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্সাধীনরা জানান, বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলীর সমর্থকেরা তাদের ওপর হামলা চালায়।

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা জানান, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সফিকুর রহমানের সমর্থকদের হামলায় প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী আ. রাজ্জাকের আট কর্মী আহত হন। আহতদের মধ্যে জুলিয়ান সরকারের অবস্থা গুরুতর। তাকে স্থায়ী বন্দর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে স্থায়ী বন্দরের কামারডাঙ্গা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানান, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে প্রতিপক্ষের হামলায় লিয়াকত আলী বল্টু খুনের ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় বাপ্পী নামের এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নিহতের ভাই কাউন্সিলর প্রার্থী শওকত আলী বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের  করেন। পরে অভিযান চালিয়ে মামলার মূল আসামি বাপ্পীকে গ্রেফতার করে পুলিশ। এদিকে ঘটনার পাঁচ ঘণ্টা পর পার্শ্ববর্তী কুমার নদ থেকে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী আলমগীর খান বাবুর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো পরিবারের পক্ষ থেকে কোনো মামলা দায়ের করা হয়নি।

নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁর নজিপুরে আওয়ামী লীগের নির্বাচনি ক্যাম্প পোড়ানোর অভিযোগে পত্নীতলায় থানায় মামলা দায়েরের পর বিএনপির চার নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পৌরসভার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, পত্নীতলা থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও শিহাড়া ইউপির সাবেক চেয়ারম্যান নওশাদ আলী, পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল কাদের, পৌর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক এ জেড মিজান ও খোকন হোসেন।

বরগুনা (উত্তর) প্রতিনিধি জানান, বরগুনায় পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগে বিদ্রোহী প্রার্থীর তিন কর্মী ও সমর্থককে আটক করেছে পুলিশ। বুধবার রাতে পৌরসভার স্টেডিয়াম সংলগ্ন আশ্রায়ণে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় নৌকা প্রতীকের আহত তিন কর্মীকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন—জাহাঙ্গীর, আসলাম ও হুমায়ুন। আটককৃতরা হলেন বাপ্পি, রাসেল ও  ইশতি। আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।