শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রামে ছুরিকাঘাতে আহত ছাত্রলীগ কর্মী এক সপ্তাহ পর মারা গেলেন

আপডেট : ১৫ জানুয়ারি ২০২১, ২২:৪৬

নগরীর দেওয়ানবাজারে নির্বাচনি প্রচারণার সময় ছুরিকাঘাতে আহত আশিকুর রহমান রোহিত (২২) নামে এক ছাত্রলীগ কর্মী ছুরিকাঘাতে আহত হওয়ার এক সপ্তাহ পরে হাসপাতালে মারা গেছেন। গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে তিনি মারা যান। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরুর দিন ৮ জানুয়ারি আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রচারণায় অংশ নেওয়ার সময় ছুরিকাঘাতে আহত হন তিনি। রোহিতের পরিবারের সদস্যদের অভিযোগ, মাদকবিরোধী পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধের জেরে তাকে খুন করা হয়েছে।

রোহিত নগরীর ওমরগণি এমইএস কলেজের ছাত্র। বাকলিয়া থানাধীন ডিসি রোডের বাসিন্দা। বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, বাকলিয়ায় চান মিয়া মুন্সী লেইনের মা মনি ক্লাবের কার্যক্রম নিয়ে দুটি বিরোধী পক্ষের সৃষ্টি হয়। ক্লাবের পক্ষ থেকে রোহিত ও তার বন্ধুদের লাগানো পোস্টার অন্যরা ছিঁড়ে ফেলে। এটা নিয়ে উভয়পক্ষে ঝগড়া হয়। ঘটনার দিন রোহিতকে পেয়ে কয়েক জন দুর্বৃত্ত ধাওয়া ও ছুরিকাঘাত করে।

ঘটনার পরদিন রোহিতের বড় ভাই জাহিদুর রহমান বাদী হয়ে সাহাবু (২৬), মো. বাবু (২১) ও মো. মহিউদ্দিনকে (৩৫) আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা করেন বাকলিয়া থানায়। মামলার এজাহারে মাদকবিরোধী পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্বে তাকে ছুরিকাঘাতের অভিযোগ করা হয়।

ঘটনার পর থেকে পলাতক রয়েছেন মহিউদ্দিন, বাবু এবং সাবু। তাদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা ও বাকলিয়া থানার উপপরিদর্শক মো. ইয়াসির আরাফাত। 

এদিকে গতকাল বেলা ১১টায় আশিকুর রহমান রোহিতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা চকবাজার গুলজার মোড়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। তারা অভিযুক্ত আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীদের সড়কের ওপর থেকে সরিয়ে দিতে আসা টহল পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের বাগিবতণ্ডা হয়।