ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
৩৪ °সে


এবার বিলাইছড়িতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

এবার বিলাইছড়িতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

রাঙ্গামাটির বাঘাইছড়িতে লোমহর্ষক হত্যাকাণ্ডের ঘটনার একদিন পর বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তংঙ্গ্যাকে গুলি করে হত্যা করল দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার সকালে বিলাইছড়ি ফারুয়া এলাকার আলিক্ষিয়ংয়ে এ ঘটনা ঘটে। তিনি উপজেলা নির্বাচনী কার্যক্রম শেষ করে ফারুয়া ইউনিয়ন থেকে বোটযোগে বিলাইছড়িতে ফিরছিলেন।

জানা গেছে, উপজেলা নির্বাচনী কাজ শেষে নিজ বাড়িতে ফেরার পথে ফারুয়ার আলিক্ষিয়ং এলাকা পৌঁছলে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা তার বোট থামিয়ে তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ সময় তার স্ত্রী ও সন্তান বোটে উপস্থিত ছিলেন। পরে সন্ত্রাসীরা তার মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করে।

বিলাইছড়ি ইউএনও আসিফ ইকবাল বলেন, ঘটনাস্থল থেকে সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠান হয়েছে। উপজেলার সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান তিনি। সকালে লাশ উদ্ধার করে দুপুরে তা ময়নাতন্তের জন্য রাঙ্গামাটিতে নিয়ে আসা হয়। পরে তার পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়।

এ দিকে, দুপুরে মরদেহ রাঙ্গামাটি নিয়ে আসা হলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাত্ক্ষণিক রাস্তায় অবরোধ দিয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করে। এতে করে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে এ হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর বলেন, পাহাড়ে আওয়ামী লীগের নেতাদের পরিকল্পিতভাবে হত্যা করছে জনসংহতি সমিতি। অবিলম্বে হত্যাকারীদের আইনের আওতায় আনা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে সমাবেশ থেকে হুঁশিয়ারি উচ্চার করেন তিনি। এ দিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ বুধবার বিক্ষোভ সমাবেশ করবে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ।

তবে জনসংহতি সমিতির (জেএসএস) রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক নীলোত্পল খীসা ঘটনার সঙ্গে জড়িতের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, আমরা এ ধরনের অপরাজনীতি করি না। আওয়ামী লীগ উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন