ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩০ °সে


সন্তান হারানো এক বাবার বিশ্বকাপ

সন্তান হারানো  এক বাবার  বিশ্বকাপ

শেষের দিকে দ্রুত রান তুলতে পারেন, এমন কাউকে খুঁজছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইংল্যান্ডের মাটিতে আসিফ আলীর পারফরম্যান্স দেখে এই পজিশনের জন্য তাকে পছন্দও হয়ে যায় প্রধান নির্বাচক ইনজামাম উল হকের। অপেক্ষা ছিল কেবল ঘোষণার।

ঠিক এই সময়টাতেই আসিফের মাথায় যেন আকাশ ভেঙে পড়লো। ক্যান্সারের সাথে লড়তে থাকা তার ১৯ বছর বয়সী কন্যা ফাতিমা আর লড়াইটা চালিয়ে যেতে পারেননি। চলে গেছেন জীবন নদীর ওপারে। মৃত্যুর আগে শেষবারের মতো বাবাকে দেখা হয়নি তার। পেশাদার বাবা যে তখন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ব্যস্ত।

যদিও খবর পেয়েই ছুটে গেছেন। এর মধ্যেই একটা সুসংবাদও শুনেছেন। সন্তান হারানোর ঠিক পরদিনই গতকাল বোর্ডের পক্ষ থেকে বিশ্বকাপ দলে ডাকা হয়েছে তাকে। নিশ্চয়ই এমনভাবে বিশ্বকাপ খেলার ডাক পাওয়ার খবরটা শুনতে চাননি তিনি।

ফলে সন্তান হারানোর শোক ভুলে দ্রুতই আবার ইংল্যান্ডের বিমান ধরতে হবে তাকে, দেশের হয়ে খেলতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে! ইনজামাম উল হক জানিয়েছেন, বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ মানে আগামী ৩১ মে’র আগেই দলের সাথে যোগ দেবেন আসিফ আলী।

২৭ বছর বয়সী আসিফের মেয়ের ক্যান্সার ধরা পড়েছিল চতুর্থ পর্যায়ে। তখন আসলে ডাক্তারদেরও কিছু করার ছিল না। আসিফ অবশ্য চেষ্টার কমতি করেননি। চিকিত্সার জন্য মেয়েকে নিয়ে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। কিন্তু কোনো চেষ্টাই শেষ পর্যন্ত কাজে আসেনি।

দেশের প্রধানমন্ত্রী ও পাকিস্তানের হয়ে বিশ্বকাপজয়ী একমাত্র অধিনায়ক ইমরান খানও জীবনের এই কঠিন সময়ে আসিফের পাশে এসে দাঁড়িয়েছেন। এক টুইটে তিনি আসিফ ও তার পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন