ঢাকা মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
৩৫ °সে


কাজের গতি-মান বাড়াতে মন্ত্রিসভায় বদল :কাদের

মির্জা ফখরুলের শপথ নেওয়া আবশ্যক ছিল
কাজের গতি-মান বাড়াতে মন্ত্রিসভায় বদল :কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, মন্ত্রণালয়ের কাজের গতি, কাজের মান ও কাজে সমন্বয় আনতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে। এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। সব দেশেই সময়ে সময়ে মন্ত্রিসভায় পরিবর্তন হয়ে থাকে। গতকাল সোমবার বনানীর সেতু ভবনে সেতু বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ক সভা এবং গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, কাজের সুবিধার জন্য পুনর্বিন্যাস, পুনর্গঠন প্রয়োজন হয়ে পড়ে। প্রধানমন্ত্রী হচ্ছেন ‘টিম লিডার’। তিনি রাষ্ট্র নামের জাহাজের ক্যাপ্টেন। কাজেই রাষ্ট্রীয় জাহাজটি যেন ভালোভাবে চলে, কাজে গতি আসে সে জন্য প্রধানমন্ত্রী এ ধরনের ব্যবস্থা নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের যে পারপাস, সেটা তুলে ধরতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেওয়াটা আবশ্যক ছিল। ভার-ভারত্বের দিক থেকে আমার মনে হয় মির্জা ফখরুল পারপাসটা ভালোভাবে সার্ভ করতে পারতেন।

পদ্মা সেতুর কাজের অগ্রগতি ৭৬ শতাংশ

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু প্রকল্পের মূল কাজের অগ্রগতি ৭৬ শতাংশ। এ প্রকল্পের নদী শাসন কাজের অগ্রগতি শতকরা ৫৫ ভাগ উল্লেখ করে তিনি বলেন, সংযোগ সড়কের কাজ ইতোমধ্যে শতভাগ শেষ হয়েছে। তবে সার্বিকভাবে পদ্মা সেতু প্রকল্পের কাজের অগ্রগতি এখন ৬৭ শতাংশ। ওবায়দুল কাদের বলেন, মঙ্গলবার অথবা পরের দিন পদ্মা সেতুর ১৩তম স্প্যানটি বসানো হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন