ঢাকা মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
৩৪ °সে


ঢাকায় দুইজনসহ পৃথক বন্দুকযুদ্ধে নিহত ৪

ঢাকায় দুইজনসহ পৃথক  বন্দুকযুদ্ধে নিহত ৪

রাজধানীতে দুই ছিনতাইকারীসহ বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে ৪ জন নিহত হয়েছে। এর মধ্যে কুমিল্লায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী এবং চট্টগ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অপর এক ছিনতাইকারী নিহত হয়।

রাজধানীর হাজারীবাগে র্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত দুই ছিনতাইকারী হলেন—মনির হোসেন ওরফে কুদ্দুস ওরফে লিখন এবং গিয়াস উদ্দিন ওরফে উজ্জল। রবিবার রাত পৌনে তিনটার দিকে হাজারীবাগ বেড়িবাঁধ সংলগ্ন মধু সিটির সামনে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত লিখন কুষ্টিয়া সদরের আদর্শপাড়ার মৃত সামসুদ্দিন মণ্ডল ওরফে আলিমুদ্দিনের ছেলে। অন্যদিকে গিয়াস ফরিদপুরের নগরকান্দার শহীদনগর ইউনিয়নের ছাগলদি গ্রামের আরিফুর রহমান ওরফে আরেফিন শেখের পুত্র। তারা দুজনই কাভার্ডভ্যান ছিনতাই চক্রের সদস্য বলে জানিয়েছে র্যাব। ঘটনাস্থল থেকে ছিনতাই হওয়া কাভার্ডভ্যান ও ৯ টন চা পাতা উদ্ধার করা হয়। এ ঘটনায় র্যাবের দুই সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ১টি রামদা উদ্ধার করা হয়েছে।

কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লায় বিজিবির সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধে মো. সেলিম নামে আরো এক ব্যক্তি নিহত হয়েছে। রবিবার গভীর রাতে জেলার আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি-শাহাপুর এলাকায় এই বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। নিহত সেলিম গোলাবাড়ি গ্রামের মৃত আলী আহাম্মদের ছেলে এবং এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ছিল বলে বিজিবি জানিয়েছে। এদিকে এ নিয়ে গত ২৭ দিনে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জন এবং পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে একজনসহ চারজন মাদক ব্যবসায়ী নিহত হলো। কোটবাড়ির ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, মাদকের একটি বড় চালান যাচ্ছে এমন খবর পেয়ে বিজিবির একটি দল রবিবার রাত ১টার দিকে ভারত সীমান্তবর্তী গোলাবাড়ি-শাহাপুর দরগাহ মাদ্রাসার সন্নিকটের একটি নির্জন স্থানে অবস্থান নেয়। এ সময় মাদক ব্যবসায়ীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে একজন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ ও অন্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে সেলিম নামে আহত মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে চট্টগ্রাম অফিস জানায়, মহানগরীর পোলোগ্রাউন্ড ময়দান সংলগ্ন এলাকায় রবিবার মধ্যরাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মনসুর নামের এক ছিনতাইকারী নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তারেক ও সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) অনুপ আহত হন বলে পুলিশ জানায়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন