ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
২৬ °সে


কাশ্মিরে সন্ত্রাসী হামলায় সৈন্যসহ নিহত ৬

আগ্রায় বার সভাপতিকে গুলি করে হত্যা
কাশ্মিরে সন্ত্রাসী হামলায় সৈন্যসহ নিহত ৬

কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৫ ভারতীয় সৈন্য নিহত এবং দুইজন আহত হয়েছেন। সৈন্যদের হামলায় এক জঙ্গি নিহত হয়েছে। গতকাল বুধবার রাজ্যের অনন্তনাগে এই হামলা হয়। একটি জঙ্গি সংগঠন হামলার দায়িত্ব স্বীকার করলেও ভারতের সেনাবাহিনী আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। খবর এনডিটিভি ও দ্য হিন্দুস্তান টাইমসের

ভারতের সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, বুধবার দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগে ব্যস্ত কেপি চকের কাছে বাসস্ট্যান্ডে টহল দিচ্ছিলেন সিআরপি সৈন্যরা। সেই সময় মোটরসাইকেলে চড়ে হাজির হয় দুই সন্ত্রাসী। কালো কাপড়ে মুখ ঢাকা ছিল তাদের। সৈন্যদের লক্ষ্য করে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে তারা। ছোঁড়া হয় গ্রেনেডও। অনন্তনাগ থানার এসএইচও আরশাদ আহমেদ এবং এক বেসামরিক নাগরিক আহত হয়েছেন। তাদের শ্রীনগর হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে। সৈন্যদের পাল্টা গুলিতে নিহত হয়েছে এক জঙ্গি। উপত্যকার জঙ্গি মুশতাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায়িত্ব স্বীকার করেছে বলে জানিয়েছে কাশ্মিরের বার্তা সংস্থা গ্লোবাল নিউজ সার্ভিস। ১৯৯৯ সালে কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদ আজহারসহ এই জারগারকে ছাড়তে বাধ্য হয়েছিল ভারত সরকার। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এখনও পর্যন্ত এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে উত্তরপ্রদেশের আগ্রায় বার সভাপতিকে গুলি করে হত্যা করা হয়েছে। দুইদিন আগে বার কাউন্সিলের প্রথম নারী সভাপতি নির্বাচিত হওয়ার পর দরবেশ যাদবের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর আড়াইটার দিকে সেই অনুষ্ঠানেই হঠাত্ উঠে দাঁড়িয়ে গুলি চালান মনীশ শর্মা নামে এক আইনজীবী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তাকে পরপর তিনটি গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দরবেশের। মনীশও আত্মহত্যার চেষ্টা করেন। দুজনকেই প্রথমে পুষ্পাঞ্জলি মিউনিসিপ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দরবেশকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। আশঙ্কাজনক মনীশের চিকিত্সা চলছে একটি বেসরকারি হাসপাতালে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন