শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করুন সংসদে নাসিম

আপডেট : ১২ জুন ২০১৯, ২২:৫০

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের কেন এখনো দেশে ফিরিয়ে আনা হচ্ছে না— এনিয়ে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সংসদ সদস্য ও দলটির প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। গতকাল বুধবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে অবিলম্বে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের দাবি জানান।

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিরা দীর্ঘদিন বিচারের বাইরে ছিল। খুনি মোস্তাক, জিয়াউর রহমান এদের বিচারের পথ বন্ধ করে রেখেছিল। কিন্তু শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর এদের বিচারের ব্যবস্থা করেন। তবে এখনো কয়েকজন খুনি যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্যে পালিয়ে আছে। সেখানে বসে তারা সরকার উত্খাতের চক্রান্ত করছে। অথচ তারা মানবতার কথা বলে। তিনি বলেন, নূর চৌধুরী, রশীদ এরা কীভাবে ঐ সব দেশে পালিয়ে থাকে? তাদের দেশে ফিরিয়ে আনতে হবে।

আইনমন্ত্রী ও পররাষ্ট মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার ব্যবস্থা করতে হবে। তাদের কেন ফিরিয়ে আনা হচ্ছে না। ঐ দেশগুলো কেন তাদের ফিরিয়ে দিচ্ছে না। তাদের ফিরিয়ে আনার ব্যাপারে এখন পর্যন্ত কি কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা সংসদে জানাতে হবে। খুনিদের ফিরিয়ে আনা না হলে তারা নতুন করে চক্রান্ত শুরু করবে।

লন্ডনে অবস্থানরত বিএনপি নেতা তারেক রহমানের কথা উল্লেখ করে নাসিম বলেন, সে একজন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। লন্ডনে বসে সেও সরকার উত্খাতের ষড়যন্ত্র করছে। তাকেও অবিলম্বে দেশে ফিরিয়ে শাস্তি কার্যকরের দাবি জানান তিনি।