শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুকুরের মুখ থেকে নবজাতক উদ্ধার করলেন পুলিশ কর্মকর্তা

আপডেট : ২১ আগস্ট ২০১৯, ২২:১৮

নগরীর আগ্রাবাদ বাদামতলী এলাকায় ফুটপাতে কুকুরের মুখ থেকে একটি নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছেন ডবলমুরিং থানা পুলিশের এক সদস্য। পরে এই শিশুর মানসিক ভারসাম্যহীন মাকেও ওই পুলিশ সদস্য খুঁজে বের করেন এবং তাদের দু’জনকে চিকিত্সার জন্য হাসপাতালে নিয়ে গিয়ে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন।

গত মঙ্গলবার ভোর ৫টার দিকে আগ্রাবাদ এলাকার বাদামতলী মোড়ে সোনালী ব্যাংকের সামনের ফুটপাত থেকে নবজাতকটিকে উদ্ধার করেন ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান জানান, বাদামতলী মোড়ে সোনালী ব্যাংকের সামনের ফুটপাতে পড়ে থাকা এক নবজাতককে উদ্ধার করেছেন এসআই  মোস্তাফিজুর রহমান। নবজাতকটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে।

এই বিষয়ে এসআই মোস্তাফিজুর রহমান জানান, আগ্রাবাদ এলাকায় ভোরে টহল দেয়ার সময় বাদামতলী মোড়ের পশ্চিম পাশে সোনালী ব্যাংকের সামনে ফুটপাতের ওপর কয়েকটি কুকুরকে কিছু একটা নিয়ে টানাটানি করতে  দেখে কৌতূহল বসত আমি এগিয়ে যাই। ওখানে গিয়ে নবজাতকটি দেখতে পাই। নবজাতকটি যেখানে ছিল তার কিছু দূরে তার মানসিক ভারসাম্যহীন মাকে দেখতে পাই। নবজাতক ও মহিলাকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। সেখানে প্রাথমিক চিকিত্সা শেষে মা ও নবজাতক শিশুটিকে চট্টগ্রাম  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দিই। বর্তমানে নবজাতক ও তার মা সুস্থ আছেন।