শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ২২:১৮

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা উগ্রপন্থি সংগঠনের সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা ঠিকাদার ওমর ফারুক নিহত হয়েছেন। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী শুক্রবার সকাল হতে প্রধান সড়ক অবরোধ করে ভাঙচুর চালায়। পরে প্রশাসনের বিচারের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমোরায় বাজার এলাকায় ঠিকাদারী কাজের ইট অপসারণের সময় রোহিঙ্গা উগ্রপন্থি সংগঠনের সশস্ত্র সন্ত্রাসী এবং মাদক চোরাচালান নিয়ন্ত্রণকারী গডফাদার ডাকাত সেলিম, নুর মোহাম্মদ, জকির, সালমান শাহসহ ১০/১২ জনের একটি গ্রুপ স্থানীয় জমিদার আব্দুল মোনাফ ওরফে মোনাফ কোম্পানির ছেলে, জাদিমোরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি এবং হ্নীলা ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ড শাখা যুবলীগ সভাপতি ও উন্নয়নকর্মী মো. ওমর ফারুককে (৩০) ধরে নিয়ে ছুরিকাঘাত এবং বুক ও মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করার পর বীরদর্পে পাহাড়ে চলে যায়।

পরে স্বজনেরা লাশ উদ্ধার করে এবং খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।  এদিকে শুক্রবার সকাল হতে উপজেলার হ্নীলা দক্ষিণ জাদিমোরা ও মোচনী এলাকায় শত শত মানুষ প্রধান সড়ক অবরোধ করে রোহিঙ্গাদের ব্যবসায়িক স্থাপনা ভাঙচুরের পর যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ খবর পেয়ে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর, ওসি প্রদীপ কুমার দাশ এবং ক্যাম্পে নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।                 প্রশাসনের লোকজন স্থানীয়দের সার্বিক নিরাপত্তা জোরদার এবং হত্যাকাণ্ডের সুবিচারের আশ্বাস দিলে জনতা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, এ ঘটনায় নিহতের পরিবার যাদের বিরুদ্ধে এজাহার দায়ের করবে পুলিশ সে অনুসারে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করবে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর জানান, গত রাতে সংঘটিত নৃশংস হত্যাকাণ্ডের জের ধরে সকাল হতে বিক্ষুব্ধ লোকজন প্রধান সড়ক অবরোধ ও ভাঙচুর চালায়। এদিকে বিকালে ওমর ফারুকের লাশ ময়না তদন্ত শেষে বাড়িতে আনা হয়। বাদ মাগরিব স্থানীয় প্রাইমারি স্কুল মাঠে জানাজা শেষে দাফন করা হয়। এ ব্যাপারে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।