ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


টি-টোয়েন্টিতেও আফগান-লজ্জা

টি-টোয়েন্টিতেও  আফগান-লজ্জা
বাংলাদেশের পরাজয়ের ম্যাচেও ৪ উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন সাইফউদ্দিন —ইত্তেফাক

বোলিংয়ে দুরন্ত শুরুটা ফিকে হয়ে গেছে মোহাম্মদ নবির পাওয়ার হিটিংয়ে। তার পরও টার্গেটটা নাগালের বাইরে ছিল না। কিন্তু একাদশে আট ব্যাটসম্যান নিয়েও আফগান স্পিনারদের সামাল দিতে পারল না বাংলাদেশ। স্কুপ, রিভার্স সুইপের মতো শট খেলার চেষ্টায় উইকেট বিলিয়েছেন ব্যাটসম্যানরা। তাই টেস্টের পর টি-টোয়েন্টিতেও ঘরের মাঠে আফগানদের দাপুটে নতজানু হয়ে থাকল বাংলাদেশ।

মিরপুর স্টেডিয়ামে গতকাল ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের কাছে ২৫ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করে নবির বিস্ফোরক হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৬৪ রান তুলেছিল আফগানিস্তান। জবাবে ১৯.৫ ওভারে ১৩৯ রানে অলআউট হয় বাংলাদেশ।

আফগানিস্তানের দেওয়া ১৬৫ রানের টার্গেটই চাপে ফেলে দিয়েছিল বাংলাদেশকে। ব্যতিক্রমী কিছু করার চেষ্টায় লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় মুশফিককে। টি-টোয়েন্টিতে প্রথমবার ওপেনিংয়ে এসে তিন বল স্থায়ী হয়েছেন তিনি। দ্বিতীয় ওভারে স্কুপ খেলতে গিয়ে বোল্ড হয়েছেন মুশফিক (৫)। তার আগে ইনিংসের দ্বিতীয় বলেই ক্যাচ দিয়ে ফেরেন লিটন (০)। মুজিবের করা পঞ্চম ওভারে সাকিব (১৫) ও সৌম্যর (০) বিদায়ে ৩২ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ-সাব্বির লড়াইয়ের চেষ্টা করেছিলেন। তাদের ৫৮ রানের জুটি ভাঙে ১৪তম ওভারে মাহমুদউল্লাহ ৪৪ রান করে আউট হলে। টি-২০ বিশেষজ্ঞ খ্যাত সাব্বির ২৭ বলে ২৪ রান করে ফেরেন। শেষ দিকে আফিফের ১৬, মোসাদ্দেকের ১২, মুস্তাফিজের ১৫ রান হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছে। আফগানদের মুজিব ৪টি এবং রশিদ খান, ফরিদ মালিক, গুলবাদিন নাইব ২টি করে উইকেট নেন।

এর আগে ইনিংসের প্রথম বলেই রহমানউল্লাহ গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেলেন সাইফউদ্দিন। সাকিব, সাইফউদ্দিনের ছোবলে ৪০ রানে ৪ উইকেট হারিয়েছিল আফগানরা। পঞ্চম উইকেটে আসগর ও নবির ৭৯ রানের যুগলবন্দিতেই বাংলাদেশের বোলারদের তৈরি করা চাপটা কাটিয়ে ওঠে আফগানরা। তাদের জুটিটা ভাঙতে পারত ১৫তম ওভারেই। তাইজুল নো বল করায় ৩১ রানে বেঁচে যান আসগর। ১৭তম ওভারে সাইফউদ্দিন ফেরান ৪০ রান করা আসগরকে। ঐ ওভারের পঞ্চম বলে গুলবাদিন নাইবকেও বোল্ড করেন সাইফউদ্দিন।

১০ ওভার শেষে তাদের স্কোর ছিল ৬০। শেষ ১০ ওভারে ১০৪ রান তোলে তারা, যার মূলে ছিল নবির মারকাটারি ব্যাটিং। একপ্রান্তে তোপ দাগিয়েছেন তিনি। ৫৪ বলে অপরাজিত ৮৪ রান করেন নবি। যেখানে ছিল ৩টি চার ও ৭টি ছয়ের মার। বাংলাদেশের সাইফউদ্দিন ৩৩ রানে ৪টি, সাকিব ২টি উইকেট নেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন