ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


দুই প্যাকেট খাবার দিয়ে অবৈধদের বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে

পশ্চিমবঙ্গের বিজেপি নেতার হুমকি
দুই প্যাকেট খাবার দিয়ে অবৈধদের  বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে

ভারতের উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরোধিতা সত্ত্বেও আসামের মতো পশ্চিমবঙ্গেও জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) করা হবে। এনআরসিতে যারা অবৈধ চিহ্নিত হবেন, তাদের হাতে দুই প্যাকেট করে খাবার ধরিয়ে দিয়ে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। গত শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।

সুরেন্দ্র সিং বলেন, এনআরসির বিরুদ্ধে মমতা ব্যানার্জি যে বিবৃতি দিচ্ছেন তা প্রমাণ করে যে তাকে বিদেশি বাহিনী সমর্থন করছে। মনে হচ্ছে, মমতা ভুলে যাচ্ছেন যে তার খারাপ দিন আসছে। তার উচিত ভাষা এবং আচরণ সংযত করা, অন্যথায় তাকেও কংগ্রেস নেতা পি চিদাম্বরমের মতো একই পরিণতি ভোগ করতে হবে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির নির্বাচনী সাফল্যের রূপরেখা তুলে ধরে বলেন, শিগগিরই পশ্চিমবঙ্গ সরকারে পরিবর্তন আসবে।

বিজেপির এ নেতা বলেন, এনআরসি পশ্চিমবঙ্গেও হবে। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা যদি বাংলাদেশিদের ধরে রাখতে চান তবে তার বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করা উচিত। তিনি যদি বাংলাদেশের জনগণের সমর্থন নিয়ে রাজনীতি করতে চান তবে তার বাংলাদেশেই চলে যাওয়া উচিত।

বিজেপির এই বিধায়ক আরো বলেন, পশ্চিমবঙ্গে এনআরসিতে যারা ভারতের নাগরিক হিসেবে যোগ্যতা অর্জন করবেন না তাদের সম্মানজনকভাবে নিজেদের দেশের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে। সব বাংলাদেশির হাতে দুই প্যাকেট খাবার ধরিয়ে এবং শ্রদ্ধাপূর্বক তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি আসামের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশ করা হয়েছে। এ তালিকা থেকে বাদ পড়েছেন রাজ্যের ১৯ লাখের বেশি মানুষ। তাদের অবৈধ বাংলাদেশি আখ্যা দেওয়া হচ্ছে। সম্প্রতি আসামের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, ভারত বাংলাদেশকে বোঝাবে যে এখানে অবৈধভাবে বসবাসরত তাদের নাগরিকদের ফেরত নিতে হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন