বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকা, জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৬

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে ঢাকা, জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন ও শিক্ষার্থীরা কর্মসূচি পালন করেছেন।  গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তার সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে খোন্দকার নাসিরকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন তারা। 

বশেমুরবিপ্রবিতে চলমান আন্দোলনে সংহতি ও শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানাতে গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও রাজু ভাস্কর্যে সংহতি বিক্ষোভ করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

পদত্যাগ দাবিতে রাবিতে সড়ক অবরোধ

রাবি সংবাদদাতা জানান, উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কর্মরত সাংবাদিকরা। গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে এ অবরোধ কর্মসূচি পালন করে তারা। এ সময় তারা ‘ভিসির কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘এক দুই তিন চার, ভিসি তুই গদি ছাড়’, ‘নাসির ভিসি, ছিঃ ছিঃ ছিঃ’, ‘আন্দোলনে হামলা কেন, প্রশাসন জবাব চাই’ ইত্যাদি স্লোগান দেন।

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে

জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বশেমুরবিপ্রবির আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যায় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।