ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩১ °সে


ভালো আছেন সম্রাট, রিমান্ড শুনানি ১৫ অক্টোবর

ভালো আছেন সম্রাট, রিমান্ড শুনানি ১৫ অক্টোবর

ক্যাসিনোকাণ্ডের ঘটনায় গ্রেফতার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের শারীরিক কোনো জটিলতা নেই। বাংলাদেশেই তার চিকিত্সা সম্ভব বলে জানিয়েছেন চিকিত্সক। গতকাল বুধবার সম্রাটের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য ডা. মহসিন আহমেদ বলেন, ‘সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল। গতকাল (মঙ্গলবার) ভর্তির পর থেকে এ পর্যন্ত যত পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, সব রিপোর্টই ভালো এসেছে। সব পরীক্ষা-নিরীক্ষা মিলিয়ে বর্তমানে তিনি ভালো আছেন। তবে গত রাতে (মঙ্গলবার) তার হূত্স্পন্দন অনিয়মিত ছিল। তাই তাকে আরো ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

চিকিত্সার জন্য দেশের বাইরে নেওয়ার প্রয়োজন রয়েছে কি না, জানতে চাইলে ডা. মহসিন বলেন, তার কোনো ঝুঁকি নেই এবং তাকে বিদেশে নেওয়ারও প্রয়োজন নেই।

গুলশান থানায় মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় অনলাইনে ক্যাসিনো খেলার মূল হোতা সেলিম প্রধানসহ দুই জনের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছে সিআইডি।

সম্রাটের রিমান্ড শুনানি ১৫ অক্টোবর

গতকাল ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেফতার দেখানোপূর্বক ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে তিনি (সম্রাট) অসুস্থ থাকায় আদালতে উপস্থিত না করায় ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছেন।

গত সোমবার রাতে রমনা থানার পুলিশ অস্ত্র ও মাদক আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানোপূর্বক ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করে। পরে ঢাকা মহানগর হাকিম ইয়াসমিন আরা আসামি সম্রাটের উপস্থিতিতে গ্রেফতার দেখানোর আবেদন ও রিমান্ড শুনানির জন্য ৯ অক্টোবর দিন ধার্য করেছিলেন।

শারীরিক অসুস্থতার কারণে জাতীয় হূদেরাগ ইনস্টিটিউটে ভর্তি থাকায় সাজাপ্রাপ্ত কয়েদি সম্রাটকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতকে চিঠি দেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

অন্যদিকে রমনা থানায় দায়ের করা মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন শুনানির জন্য একই দিন ধার্য করেছে আদালত। এছাড়া তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

সেলিম প্রধানের ১০ দিনের রিমান্ড চেয়েছে সিআইডি

রাজধানীর গুলশান থানায় মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় অনলাইনে ক্যাসিনো খেলার মূল হোতা সেলিম প্রধানসহ দুই জনের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছে সিআইডি। পরে আদালত এ বিষয়ে শুনানির জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেছে। গতকাল ঢাকা মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরীর আদালতে রিমান্ডের এই আবেদন করেন সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম। মামলার অপর দুই আসামি হলেন রোমান ও আখতারুজ্জামান।

একই থানায় (গুলশান থানা) মাদক আইনে দায়ের করা অন্য মামলায় চার দিনের রিমান্ড শেষে গত মঙ্গলবার আদালতে নেওয়া হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান এ আদেশ দেন। এছাড়া র্যাবের অভিযানে বাসা থেকে হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সেলিম প্রধানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত ৩০ সেপ্টেম্বর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থাই এয়ারওয়েজের ব্যাংককগামী একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র্যাব

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন