শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজবাড়ীতে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ, নিহত ১

আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ২৩:০৮

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলকে কেন্দ্র করে দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যায় দেবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী কেন্দ্রে এ ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম আবু (৩৫) দেবগ্রাম ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের জলিল মুন্সির পাড়া এলাকার মোবারক মোল্ল্যার ছেলে। গুরুতর আহত অবস্থায় তাকে ফরিদপুর মেডিক্যাল          কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান। সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ২০ জন গুরুতর জখম হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  রাজবাড়ীর দেবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম ও সদ্য সাবেক চেয়ারম্যান আতর আলী সরদারের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আতর আলী সরদারের ছেলে ইউনিয়ন যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম বাবলু, বাবলুর মামা সালাম বেপারী, সাত্তার খান, টোকন সরদার, গাজী সরদার, হাফিজুল চেয়ারম্যানের সমর্থক আবু ডাক্তার, নিজাম শেখ, রহমান সরদার ও আলো মোল্লার নাম জানা গেছে। তাদেরকে গোয়ালন্দ হাসপাতালে নেওয়া হয়েছে।  গুরুতর আহত ৫ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত নেতা ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফজলুল হক জানান, সোমবার বিকালে দেবগ্রাম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল স্থানীয় দেবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলছিল। প্রথম অধিবেশন শেষে শুরু হয় কাউন্সিলরদের ভোট গ্রহণ পর্ব। ভোট গ্রহণস্থলে উপস্থিত থাকা নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নব নির্বাচিত চেয়ারম্যান হাফিজুল ইসলামের ছেলে বকুল ও সদ্য সাবেক চেয়ারম্যান আতর আলী সরদারের ছেলে ইউনিয়ন যুবলীগ সভাপতি সিরাজুল ইসলাম বাবলুর মধ্যে কথা কাটাকাটি হয়। পরে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে পরবর্তীতে দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষ ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় হাফিজুলের সমর্থকরা আতর চেয়ারম্যানের বাড়িতে হামলা চালায়। হামলার খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে।

এদিকে, কুষ্টিয়ার খোকসা উপজেলায় আওয়ামী লীগের সম্মেলনে উস্কানিমূলক বক্তব্যের জের ধরে দু’পক্ষের সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। এতে শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন পন্ড হয়ে গেছে। সংঘর্ষের ঘটনায় জেলা কৃষক লীগের সভাপতি ও ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, ছাত্রলীগের আহ্বায়ক শিমুল, রফিকুল ইসলামসহ অনন্ত পাঁচজন আহত হন।