ব্যাটেল অব মাইন্ডস চ্যাম্পিয়ন আইবিএর দ্য বিটেলস

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  প্রিন্ট সংস্করণ

‘ব্যাটেল অব মাইন্ডস-২০১৯’-এর ১৬তম আসরের ফলাফল ঘোষণা। ছবি: সংগৃহীত।

তরুণদের দক্ষতা উন্নয়ন ও রিক্রুটমেন্ট প্ল্যাটফরম ‘ব্যাটেল অব মাইন্ডস-২০১৯’-এর ১৬তম আসরের ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রতিদ্বন্দ্বিতার বেশ কয়েকটি ধাপ পেরিয়ে এই বছর চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিসট্রেশনের (আইবিএ) শিক্ষার্থীদের দল ‘দ্য বিটেলস’। প্রথম রানার্স-আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের শিক্ষার্থীদের দল, ‘নাউ ইউ সি আস’ এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছে আইবিএর ‘থ্রি হর্সম্যান’।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব সোহরাব হোসাইন।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটি বাংলাদেশ) ২০০৪ সাল থেকে এই প্রতিযোগিতার আয়োজন করছে। এবছর ১৬তম আসরেও ছিল শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৪ হাজার শিক্ষার্থী কৃষি, মৃত্তিকা বিজ্ঞান, প্রকৌশলী এবং ব্যবসায় বিভিন্ন পরিকল্পনা নিয়ে অংশগ্রহণ করেন। বিভিন্ন পদক্ষেপে অনলাইন এবং অফলাইনের মধ্য দিয়ে সমস্যা সমাধান এবং সামাজিক কাঠামোতে অবদান রাখার পথ তৈরি করা হয়। গ্র্যান্ড ফিনেলের মধ্য দিয়ে মূল পরিকল্পনা উপস্থাপন করেন তারা। তীব্র প্রতিযোগিতাপূর্ণ লড়াইয়ের মাধ্যমে সেরা ১৫ শিক্ষার্থী চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পায়।  —প্রেস বিজ্ঞপ্তি