শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেরা স্মার্টফোনে টেকরাডারের দুটি পুরস্কার জিতল হুয়াওয়ে

আপডেট : ০৮ নভেম্বর ২০১৯, ২০:৪১

ভালো মানের ক্যামেরা ও সাশ্রয়ী মূল্যে সেরা স্মার্টফোনের জন্য বিশ্বের শীর্ষ অনলাইন মিডিয়া টেকরাডারের ‘মোবাইল চয়েস কনজ্যুমার অ্যাওয়ার্ডস-২০১৯’ জিতে নিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

সম্প্রতি লন্ডনের ক্যাফে দ্য প্যারিসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে হুয়াওয়ের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। বিশেষজ্ঞ বিচারক এবং ভোক্তাদের ভোটের মাধ্যমে প্রতি বছর সেরা প্রতিষ্ঠানকে বেছে নেয় টেকরাডার। এবারের ১৯তম আসরে উন্নত মানের ক্যামেরার জন্য হুয়াওয়ের পি ৩০ প্রো এবং সাশ্রয়ী দামে সেরা ফোন (২০০ ইউরোর নিচে) বাজারে নিয়ে আসার জন্য হুয়াওয়ে পি স্মার্ট ২০১৯ এ পুরস্কারে ভূষিত হয়।

হুয়াওয়ে পি স্মার্ট সম্পর্কে আয়োজকরা বলেন, ‘নান্দনিক ডিজাইন এবং পরিমিত স্টোরেজসহ সাশ্রয়ী মূল্যে বাজারে ছাড়ার জন্য হুয়াওয়ের পি স্মার্ট ২০১৯ প্রশংসা কুড়িয়েছে।’

আর হুয়াওয়ে পি৩০ প্রো সম্পর্কে তারা বলেন, ‘আপনারা অনেকেই ভাবতে পারেন, একটি ফোনে চারটি ক্যামেরা ব্যবহার বিজ্ঞাপনের কৌশল হতে পারে। কিন্তু প্রযুক্তির সাহায্যে অসাধারণ ক্যামেরা তৈরি করে মান নিশ্চিতের বিষয়টি দেখিয়ে দিয়েছে হুয়াওয়ে।’

এর আগে ২০১৬ সালে ভালো ক্যামেরার জন্য হুয়াওয়ের পি৯ এবং ২০১৮ সালে হুয়াওয়ে পি২০ এ পুরস্কার জিতে নেয়। চলতি বছর বাজারে আসার পর এখন পর্যন্ত ১ কোটি ৭০ লাখের ওপর বিক্রি হয়েছে পি৩০ সিরিজের জনপ্রিয় এ ফোন। মার্চের পর ফোনটির সর্বশেষ সংস্করণ আসে গত সেপ্টম্বরে।