শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইরা ইনফোটেকের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

আপডেট : ১৩ নভেম্বর ২০১৯, ২০:২৫

আরিফুর রহমান

 

ইরা ইনফোটেক লিমিটেডের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হলো গত বৃহস্পতিবার। ঐ অনুষ্ঠানে  র্যাংগস গ্রুপ, ব্যাংক এশিয়া লিমিটেড, ও ইরা ইনফোটেক লিমিটেডের চেয়ারম্যান এ রউফ চৌধুরী, পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সচিব মিহির কান্তি মজুমদার, বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস অ্যাসোসিয়েশন (বেসিস)-এর প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ব্যাংক এশিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং ‘আমার বাড়ি আমার খামার’-এর প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব আকবর হোসেন, আমার বাড়ি আমার খামারের উপপ্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব নজির আহমেদ, ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালক এনাম চৌধুরী, ইরা ইনফোটেক লিমিটেডের পরিচালক নাফিস খন্দকার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) এনামুল কবির, ব্যাংক এশিয়া লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক বোরহান ঊদ্দিন, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক এস এম আনিসুজ্জামান এবং বিভিন্ন ব্যাংক, নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন এবং বিভিন্ন করপোরেটের ব্যবস্থাপনা প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

ঐ অনুষ্ঠানে চেয়ারম্যান এ রউফ চৌধুরী তার বক্তব্যে ইরার দ্রুত উন্নতিতে সন্তোষ প্রকাশ করেন এবং সামনের দিনগুলোতে আরো এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুমদার তার বক্তব্যে ‘আমার বাড়ী আমার খামার’ প্রকল্প বাস্তবায়ন এবং অটোমেশনে সফটওয়্যার তৈরির মাধ্যমে ইরা ইনফোটেক লিমিটেডের মতো দেশীয় প্রতিষ্ঠানের অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ প্রদান করেন। এসময় তিনি ইরা ইনফোটেক লিমিটেডের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং আরো দীর্ঘ সময় পথ চলার অঙ্গীকার ব্যক্ত করেন।

 ইরা ইনফোটেক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সিরাজুল ইসলাম, এফসিএমএ ২০০২ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইরা ইনফোটেক লিমিটেডের পথ পরিক্রমার ইতিহাস তুলে ধরে বলেন, ইরা ইনফোটেক  আধুনিক প্রযুক্তিনির্ভর মানসম্মত সফটওয়্যার নির্মাণে দক্ষতা অর্জন করেছে এবং আগামী ২০২১ সালের মধ্যে মানসম্মত সফটওয়্যার বিনির্মাণে দেশের শীর্ষস্থান অধিকারে অঙ্গীকারাবদ্ধ।