ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২১ °সে

স্মার্টফোন আসক্তদের জন্য তিনটি অ্যাপ আনল গুগল

স্মার্টফোন আসক্তদের জন্য তিনটি অ্যাপ আনল গুগল

স্মার্টফোন আসক্তি দূরে রাখতে পরীক্ষামূলকভাবে তিনটি নতুন অ্যাপ নিয়ে এল Google Envelope, Activity BubblesScreen Stopwatch নামের এই অ্যাপগুলো আপাতত শুধু Android ফোনে চলবে। এর মধ্যে শুধু Google Pixel 3a ফোনের জন্য ডিজাইন হয়েছে Envelope অ্যাপ। পরীক্ষামূলকভাবে লঞ্চ হওয়া নতুন তিনটে অ্যাপ স্মার্টফোন ব্যবহারে লাগাম টানতে সাহায্য করবে।

Android Police ওয়েবসাইটে প্রথম নতুন Google অ্যাপ লঞ্চের খবর প্রকাশিত হয়েছে। Envelope অ্যাপ ব্যবহার করে কাগজে প্রিন্ট করে স্মার্টফোনে খামের মতো জড়িয়ে ফেলতে হবে। এর পরে স্মার্টফোনে শুধু ডায়ালার অ্যাপ ব্যবহার ও ফোন রিসিভ করা যাবে। ক্যামেরা ব্যবহারের জন্য রয়েছে পৃথক খাম। যদিও ছবি ও ভিডিও তোলার পরেই তা দেখা যাবে না। খাম খুলে ফোন বাইরে নিয়ে এলে তবেই সব ছবি ও ভিডিও দেখা যাবে। আপাতত শুধু Google Pixel 3a ফোনে এই অ্যাপ কাজ করবে।

এছাড়াও সামনে এসেছে Activity BubblesScreen Stopwatch নামে দুটি নতুন অ্যাপ। বেশির ভাগ Android ফোনেই এই অ্যাপ কাজ করবে। ওয়ালপেপার সেট করে নতুন এই দুই অ্যাপ ব্যবহার করা যাবে।

Activity Bubbles ওয়ালপেপার সেট করলে স্মার্টফোনে একটি নতুন লাইভ ওয়ালপেপার চলে আসবে। প্রতিবার ফোন আনলক করলে হোম-স্ক্রিন ওয়ালপেপারে একটি নতুন বাবল যোগ হবে। ফোন যত বেশিবার আনলক হবে হোম-স্ক্রিনে বাবলের সংখ্যা বাড়তে থাকবে। গ্রাহককে অতিরিক্ত স্মার্টফোন ব্যবহার সম্পর্কে সতর্ক করতেই এই অ্যাপ সামনে এসেছে।

একইভাবে লাইভ ওয়ালপেপারের হিসাবেই কাজ করবে Screen Stopwatch অ্যাপ। এই লাইভ ওয়ালপেপার সেট করলে দিনে মোট কত সময় স্মার্টফোনের ডিসপ্লে­ অন থাকছে তা দেখা যাবে। যা গ্রাহককে অতিরিক্ত স্মার্টফোন ব্যবহার সম্পর্কে অবগত করবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন