শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২১ এর নির্বাচিত স্টার্টআপদের নিয়ে অনলাইনে বুটক্যাম্প শুরু

আপডেট : ১২ জুন ২০২১, ২০:২১

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২১ এর নির্বাচিত ৬৫টি স্টার্টআপদের নিয়ে আজ থেকে অনলাইনে ৫ দিনের ‘বুটক্যাম্প’ শুরু করছে আইসিটি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প।

গতকাল শনিবার  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে বুটক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।এ উপলক্ষে আইসিটি প্রতিমন্ত্রীর  তাঁর  বক্তৃতা পারস্পারিক সহযোগিতা ও কঠোর অনুশীলনের মাধ্যমে প্রযুক্তিকে ব্যবহার এবং  নিজেদের মেধা শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন উদ্ভাবনের জন্য স্টার্টআপদের প্রতি আহ্বান জানিয়ে বলেন আমাদের মেধাবী তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকরাই আগামীদিনের উন্নত বাংলাদেশ নেতৃত্ব দিবে। বুটক্যাম্পে প্রত্যেক উদ্যোক্তাকেই নিরবে নজরে রাখা হবে জানিয়ে প্রতিমন্ত্রী সবাইকে ইনোভেশনে সতর্কতা ও মনযোগের সঙ্গে  এগিয়ে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, এই ৬৫টি সাটার্টআপ আমাদের আগামী দিনের বাংলাদেশের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন- স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন, আইডিয়া প্রকল্পের পরিচালক আব্দুর রাকিব প্রমুখ। উল্লেখ্য, বুটক্যাম্প ১২ জুন থেকে ১৬ জুন পর্যন্ত ২০ জুন পর্যন্ত চলবে।