বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেকার সমস্যা সমাধানে ‘সহকারী’ অ্যাপ

আপডেট : ২৪ মার্চ ২০১৯, ২১:০৩

সহকারী ডটকম লিমিটেড উদ্বোধন করল ‘সহকারী অ্যাপ’ বেসিস সফটএক্সপো ২০১৯ এ যা বাংলাদেশের প্রথম গিগ-ইকোনমি স্টার্টআপ এবং অ্যাপ ব্যাবহারকারীদের দক্ষ ও শ্রমজীবী মানুষদের কাছ থেকে সরাসরি সেবা গ্রহন করার সুযোগ করে দেয়। অ্যাপ ব্যবহারকারীরা যে কোনো ধরনের কাজ করানোর দক্ষ কর্মী খুঁজে পেতে পারেন যারা তাদের দক্ষতা শেয়ার করে অর্থ উপার্জন করে। যেমন অফিস বা প্রাইভেট সহকারী, ঘরবাড়ি পরিস্কার এর কাজ, গ্রিহকর্মী, যে কোন ধরনের মেরামত, আইটি ও ফ্রিলান্সিং, ওয়েব ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, পার্ট টাইম / ফুল টাইম কর্মী ও আরও অনেক ধরনের কাজ করাতে পারেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকে বেসিস এর প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, বেসিস এর ডিরেক্টর দিদারুল আলম, সহকারী ডটকম-এর সিইও তাসনুবা লিয়া, হাফিযুর রাহমান, ডিরেক্টর, সহকারী ডটকম লিমিটেড, বিপ্লব রাহুল, ডিরেক্টর, সহকারী ডটকম ও সমাজের ও কোম্পানির অন্যান্য গুরুত্বপূর্ণ বাক্তিরা। সহকারী ডটকম লিমিটেড একটি সোশ্যাল এন্টারপ্রাইজ যা হেল্পিং হিউম্যান ফাউন্ডেশন ও এশিয়ান ইনফর্মেশন টেকনলজি লিমিটেড এর যৌথ উদ্যোগে চলমান।

সহকারী ডটকম -এর সিইও তাসনুবা লিয়া বলেন, ‘আমরা বাংলাদেশে এই ডিজিটাল প্ল্যাটফর্মটি চালু করার মাধ্যমে লাখো বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে কাজ করি, এবং তাঁরা যাতে তাঁদের ডিজিটাল প্রোফাইল তৈরি করে দিয়ে তাঁদের অধিক কর্মের সুযোগ দিতে নিবেদিত। দক্ষ কর্মীরা এখন সহজেই সরাসরি বিভিন্ন কাজে, পার্ট টাইম বা ফুল টাইম, নিযুক্ত হতে পারে। এটি ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টি এবং দারিদ্র্য বিমোচনে অবদান রাখবে এবং এ কারণে এটি জাতীয় স্বার্থের জন্য অধিক গুরুত্বপূর্ণ একটি উদ্যোগ।’

এ সেবাটি ব্যবহার করতে ব্যবহারকারীরা www.Shohokari.com অথবা Google Play ev Play Store এ সহকারী অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন এবং বিভিন্ন ধরনের কাজ করাতে পারেন। এটি এখন ঢাকার বিভিন্ন এলাকায় চালু হয়েছে এবং শীঘ্রই সারাদেশে চালু করা হবে।