শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গিফট প্রদানের ডিজিটাল সমাধান

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫২

আরিফুর রহমান

 

এক্সট্রা অ্যাপ বাংলাদেশের ডিজিটাল গিফট কার্ড আদান-প্রদানের সর্বপ্রথম প্ল্যাটফর্ম। বাইরে গিয়ে গিফট কিনার ঝামেলা এড়িয়ে ঘরে বসেই এক্সট্রা অ্যাপের মাধ্যমেই মুহূর্তের মধ্যেই ব্যক্তিগত এবং করপোরেট গিফট কার্ড পাঠিয়ে দেওয়া যাবে। বিয়ে, জন্মদিন, ঈদ, পূজা, পহেলা বৈশাখের মতো বিভিন্ন উত্সব হোক কিংবা  করপোরেট অফিসের বোনাস, সবকিছুই এখন শুধু কয়েকটি ক্লিকের ব্যাপার মাত্র। অন্যদিকে এক্সট্রা অ্যাপের উপহার গ্রহণকারীরা তাদের পছন্দের ফ্যাশন আউটলেট, রেস্টুরেন্ট কিংবা ই-কমার্স সাইট থেকে বেছে নিতে পারেন নিজের গিফটটি। এমনকি গিফট কার্ড দিয়ে মোবাইল রিচার্জও করা যাবে!

সাদা আর মেরুনের সমন্বয়ে তৈরি থিমের এক্সট্রা অ্যাপ ব্যবহার করা বেশ সহজ। অ্যাপ্লিকেশনটি ওপেন করার সঙ্গে সঙ্গে আপনি দেখতে পারবেন আপনার পাওয়া সব গিফট কার্ডগুলো। নিচে ডান কোণে ‘গিফট’ আইকনটিতে একটি ক্লিক করে আপনি সরাসরি হোম স্ক্রিন থেকে গিফট পাঠাতে পারেন আপনার পছন্দের মানুষটিকে। এছাড়া মেনু অপশন থেকে দেখতে পারবেন আপনার আদান-প্রদান করা সব গিফটগুলোর হিস্ট্রি। ঠিক তার নিচেই পাবেন বিভিন্ন শ্রেণিতে ভাগ করা এক্সট্রা এর মার্চেন্টগুলো।

অতি অল্প সময়ে এবং কোনো ঝামেলা ছাড়াই ব্যক্তিগত গিফট পাঠানোর সুবিধা এক্সট্রা অ্যাপের সবচেয়ে মজার ফিচার। এছাড়া ছোটো-বড়ো কোম্পানির কর্মকর্তা, ক্রেতা, এজেন্ট এমনকি সরবারহকারীদের একসঙ্গেই খুব সহজে গিফট কিংবা বোনাস দেওয়াও সম্ভব এক্সট্রা অ্যাপের মাধ্যমে।

এখন পর্যন্ত এক্সট্রা অ্যাপের ব্যবহারকারীরা তাদের গিফটগুলো কেবল ঢাকা শহরে অবস্থিত দোকান, শপিংমল এবং রেস্টুরেন্ট থেকে গ্রহণ করতে পারবে। তবে এক্সট্রা অতি শিগগিরই তাদের সার্ভিস সারা দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করছে।

অ্যান্ড্রোয়েড আর আইফোনের জন্য বানানো এক্সট্রা অ্যাপটির মাধ্যমে আপনি খুবই দ্রুত,  সহজতর ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।