ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৭ °সে


৪০ মিলিয়ন ডলার জরিমানার মুখে ফেসবুক

৪০ মিলিয়ন ডলার জরিমানার মুখে ফেসবুক

একটি মামলা নিষ্পত্তি করার জন্য ফেসবুককে এবার গুনতে হবে ৪০ মিলিয়ন ডলার। ভিডিও বিজ্ঞাপনের গড় দেখার সময়কে ভুলভাবে গণনা করার অভিযোগে সংস্থাটিকে অভিযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে বিজ্ঞাপনদাতারা অভিযোগ করেন এর কারণে তাদের গুনতে হয়েছে অতিরিক্ত অর্থ। বিজ্ঞাপনদাতারা ২০১৬ সালে ফেসবুকের বিরুদ্ধে এ অভিযোগ আনেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, ২০১৫-২০১৬ অর্থ বছরে ১৮ মাস মেয়াদি একটি ভিডিওকে বাড়িয়ে দেখানো হয়। এর কারণে বিজ্ঞাপনদাতাদের অতিরিক্ত পরিমাণে বিজ্ঞাপন খরচ দিতে হয়। বিষয়টি স্বীকার করে নেয় ফেসবুক কর্তৃপক্ষও। তাই ফেসবুক তাদের সঙ্গে ৪০ মিলিয়ন ডলারের বিনিময়ে রফা করতে চায়। এই বিষয়টি নিয়ে রফা করতে স্থানীয় সময় সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জেলা আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে ফেসবুকের বিরুদ্ধে গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ এনেছিল যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশন, এফটিসি। তবে পাঁচশ কোটি ডলার দিয়ে সেই অভিযোগ থেকে মুক্তি পেতে এফটিসির সঙ্গে চুক্তি করেছে ফেসবুক।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন