ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৮ °সে


আইফোনে ‘অ্যাপ লিমিট’ সেট করবেন যেভাবে

আইফোনে ‘অ্যাপ লিমিট’ সেট করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

অনেকেই স্মার্টফোনের প্রতি ধীরে ধীরে আসক্ত হয়ে পড়ছেন। ভাবছেন কীভাবে তা কমিয়ে আনা যায় তা নিয়ে। বাজারে থাকা বেশিরভাগ স্মার্টফোনেই রয়েছে ফোন ব্যবহারের সময় কমিয়ে আনার বিভিন্ন ফিচার। পাঠকদের সুবিধার্থে এবারের লেখায় আইফোনে গেম খেলার সময় কীভাবে কমিয়ে আনা যায় তার কৌশল নিয়ে আলোচনা করা হলো।

এ কারণেই ব্যবহারকারীদের জন্য আইওএস ১২ সংস্করণে ‘অ্যাপ লিমিট’ নামে চমত্কার একটি ফিচার যুক্ত করেছে টেক জায়ান্ট অ্যাপল। ফিচারটি ব্যবহার করলে নির্দিষ্ট সময়ের বেশি গেম বা কোনো অ্যাপ ব্যবহার করলে আইফোন স্বয়ংক্রিয়ভাবে তা জানিয়ে দেবে।

অ্যাপ লিমিট ফিচারটি সেট করতে প্রথমে আইফোনের হোম স্ক্রিন থেকে ‘settings’ অপশনে প্রবেশ করুন। এরপর স্ক্রল করে ‘screen time’ অপশনে ক্লিক করুন। এর পর দেখবেন নতুন একটি পেজ চালু হয়েছে। নতুন পেজ থেকে ‘app limts’ অপশনে প্রবেশ করুন।

সেখান থেকে ‘add limit’ অপশনে ক্লিক করলে একটি পেজে ক্যাটাগরি আকারে বিভিন্ন অ্যাপ প্রদর্শিত হবে। গেইম খেলার সময় কমিয়ে আনতে টাইম লিমিট সেট করতে হবে। এর জন্য ‘game’ ক্যাটাগরি নির্বাচন করে ওপরে থাকা ‘add’ বাটনে ক্লিক করতে করুন।

তারপর সময় নির্ধারণ করে দিতে হবে কত সময় পর্যন্ত গেম খেলতে চান। পরবর্তীতে আইফোনে গেম খেলার সময় অ্যাপ লিমিট সময়ের পরে নোটিফিকেশন দেখানো হবে। এতে করে আর গেম খেলা যাবে না। পরবর্তীতে গেম খেলতে চাইলে অ্যাপ লিমিট বন্ধ করে তা খেলতে হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন