ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
২৪ °সে


জাবি ভিসির অপসারণ চেয়ে ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত

শাহবাগে অভিভাবক ও নাগরিক সমাবেশ
জাবি ভিসির অপসারণ চেয়ে ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত

বন্ধ ক্যাম্পাসে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারীরা পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পট চিত্রাঙ্কন শুরু করেন। পরে সেটি পুরো ক্যাম্পাসে প্রদর্শন করেন তারা। শিক্ষার্থীরা বলেছেন, চিত্রের মাধ্যমে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তারা প্রতিবাদের ভাষা প্রকাশ করেছেন। উপাচার্য অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন জানিয়ে আন্দোলনের অন্যতম সংগঠক রাকিবুল হক রনি বলেন, ‘নৈতিকস্খলন ও দুর্নীতির দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।’ আন্দোলনকারীদের নেতা শাকিলুজ্জামান বলেন, ‘উপাচার্য পদত্যাগ কিংবা তাকে অপসারণ করা না পর্যন্ত জাবি কলঙ্কমুক্ত হবে না। ’

শাহবাগে অভিভাবক ও নাগরিক সমাবেশ

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘জাবি উপাচার্যের অপসারণ ও শাস্তি চাই’ ব্যানারে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও নাগরিকদের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ‘ফারজানা ইসলামের দুর্নীতি প্রমাণ করা তো শিক্ষার্থীদের দায়িত্ব না। এর জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন রয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন রয়েছে, শিক্ষা মন্ত্রণালয় রয়েছে—এটি তাদের দায়িত্ব।

সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মদ, শ্রম ইনস্টিটিউটের আহ্বায়ক গোলাম মোরশেদ মিলন, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী প্রমুখ বক্তব্য রাখেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন