শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বরিশাল মহানগর আওয়ামী লীগ

ত্রিবার্ষিক সম্মেলন কাল সব প্রস্তুতি সম্পন্ন

আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৯, ২৩:৫৩

৮ ডিসেম্বর ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। বরিশাল মুক্ত দিবসে এ সম্মেলন সফল করতে ইতিমধ্যেই সাজ সাজ রব বিরাজ করছে বরিশাল নগরীজুড়ে। নতুন আঙ্গিকে সাজানো হয়েছে সম্মেলনস্থল ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানকে।

সম্মেলনকে ঘিরে রহমতপুরে বরিশাল বিমানবন্দর এলাকা থেকে বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত মহাসড়ক ও সড়কের ওপর নির্মাণ করা হয়েছে একের পর এক দৃষ্টিনন্দন তোরণ। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি, প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, প্রধান বক্তা থাকবেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির    আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনা করবেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলাল।

৮ ডিসেম্বর সকাল ১১টায় প্রথম অধিবেশন বঙ্গবন্ধু উদ্যানে এবং দুপুর ২টায় বরিশাল ক্লাব মিলনায়তনে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে ইতিপূর্বে বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ ২০১২ সালে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ঐ সম্মেলনে বিসিসির সাবেক মেয়র শওকত হোসেন হিরন সভাপতি ও আফজালুল করিম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৪ সালে শওকত হোসেন হিরনের মৃত্যুর পর নেতৃত্বে সংকট দেখা দেওয়ায় ২০১৬ সালে কার্যনির্বাহী কমিটির সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়। ঐ কমিটির ৭১ সদস্য ঐ পূর্ণাঙ্গ কমিটিতে অ্যাড. গোলাম আব্বাছ চৌধুরী দুলালকে সভাপতি ও অ্যাড. একে এম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে যুগ্ম সম্পাদক করা হয়।

মহানগর আওয়ামী লীগের শীর্ষ থেকে তৃণমূল নেতারা জানিয়েছেন, শওকত হোসেন হিরনের মৃত্যুর পর তত্কালীন যুবলীগের কেন্দ্রীয় নেতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দলের হাল ধরেন। নেতাকর্মীদের সাংগঠনিকভাবে ঐক্যবদ্ধ করে সকল কোন্দল নিরসন করতে সক্ষম হওয়ায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পাশাপাশি নেতৃত্ব তার হাতে চলে আসে। এরপর গত বছর বরিশাল সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলে যোগ দেয় নতুন মাত্রা। এবারের কাউন্সিলে বিগত দিনে নেতৃত্ব দিয়ে আসা সাদিক আবদুল্লাহ মহানগর কমিটির শীর্ষ পদে আসবেন এমনটাই দাবি তৃণমূল নেতাদের। এদিকে বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর তদারকিতে সম্মেলনস্থলসহ গোটা নগরী নতুন সাজে সজ্জিত হচ্ছে।