ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬
২০ °সে

রংপুর কারমাইকেল কলেজের শতবর্ষ পূর্তি উদ্যাপন

রংপুর কারমাইকেল কলেজের শতবর্ষ পূর্তি উদ্যাপন
রংপুর : কারমাইকেল কলেজের শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা বের হয় —মিরু সরকার

‘শতবর্ষে শত প্রাণ, ঐতিহ্যের জয়গান’—এই স্লোগানে আনন্দ উচ্ছ্বাসে উদ্যাপিত হচ্ছে ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজের দুই দিনব্যাপী শতবর্ষপূর্তি। গতকাল রবিবার এ উপলক্ষ্যে নতুন, পুরোনো ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাদের মিলনমেলায় পরিণত হয় কলেজ প্রাঙ্গণ।

দুপুরে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দুই দিনব্যাপী আনন্দ আয়োজনের শুভ সূচনা করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন ও শতবর্ষপূর্তি উদ্যাপনের আহ্বায়ক প্রফেসর বিমল চন্দ্র রায়। পরে ১৪ হাজারের বেশি শিক্ষার্থী ও শিক্ষকদের একটি আনন্দ শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস ও নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ শোভাযাত্রা শেষে কলেজ মাঠে আয়োজিত আলোচনাসহ অন্যান্য অনুষ্ঠানে একাধিক আমন্ত্রিত অতিথি না আসায় বিলম্বে শুরু হয় অনুষ্ঠান। অধ্যক্ষ ড. শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস প্রিন্সিপাল ড. আমজাদ হোসেন, সাবেক ভিপি খন্দকার মোস্তাক এলাহী, সাবেক ভিপি আলাউদ্দিন, প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট দিলশাদ হোসেন, ডা. গোপাল চন্দ্র, ওবায়দুর রহমান ময়না, ড. রেহানা খাতুন লিটি, রাকিবুল সুলতান প্রমুখ।

শতবর্ষপূর্তি উদ্যাপন কমিটির সদস্য সচিব মো. আখতারুজ্জামান চৌধুরী বলেন, হাজার হাজার শিক্ষার্থী এই অনুষ্ঠানের অপেক্ষায় আছেন। আমরা পরিচ্ছন্ন একটি অনুষ্ঠান উপহার দিতে চাই।

উল্লেখ্য, ১৯১৬ সালে ১০ নভেম্বর কুন্ডি ও কাকিনার জমিদার এবং তাজহাট মহারাজসহ এলাকার দানশীল হিতৈষী ব্যক্তিদের অনুদানে ৯০০ বিঘা জমিতে মনোরম প্রাকৃতিক পরিবেশে এই কলেজের উদ্বোধন করেন বৃটিশশাসিত বাংলার গভর্নর টমাস ডেবিড ব্যারন কারমাইকেল। তার নাম অনুসারে প্রতিষ্ঠিত এই কলেজে ১৮টি বিষয়ে ২৫ হাজার শিক্ষার্থী উচ্চশিক্ষার সুযোগ পাচ্ছেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন