ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬
১৯ °সে

পটুয়াখালীতে বিপুল টাকা হাতিয়ে উধাও প্রতারক চক্র

গ্রেফতারের দাবিতে মানববন্ধন
পটুয়াখালীতে বিপুল টাকা হাতিয়ে উধাও প্রতারক চক্র

পটুয়াখালীতে অধিক মুনাফা দেওয়ার ফাঁদে ফেলে গ্রামের সাধারণ মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে একটি প্রতারক চক্র। প্রতারণার শিকার লোকজন গতকাল রবিবার খাসেরহাট বাজারে এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। তারা অবিলম্বে প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা যায়, পটুয়াখালী সদর উপজেলার মাচিরবুনিয়া, আউলিয়াপুর ও মাদারবুনিয়াসহ বিভিন্ন ইউনিয়নে ‘নিউ নাভানা’ কোম্পানির নামে একটি প্রতারক চক্র বেশ কয়েক মাস ধরে এলাকার সহজ সরল মানুষের কাছ থেকে ৫০ হাজার টাকার গরু বাকিতে কিনে এক মাস পর ৭০ হাজার টাকা ও ১ লাখ টাকা লগ্নিকারীকে এক মাস পর দেড় লাখ টাকা প্রদানের কাজ শুরু করে। শুরুতে তারা প্রতিশ্রুতি রক্ষা করে আস্থা অর্জন করে লোকজনকে প্রতারণার ফাঁদে ফেলে। একপর্যায়ে লোকজন বাকিতে গরু বিক্রি এবং লাখ লাখ টাকা লগ্নি করার জন্য হুমড়ি খেয়ে পড়ে। এরপর নাসির উদ্দিন সবুজ, শাজাহান গাজী, নাজমুল হক আকনসহ ১০/১২ জনের ঐ প্রতারক চক্র প্রায় চার মাস ধরে এই কার্যক্রম চালিয়ে বেশ কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে চলতি মাসের মাঝামাঝি উধাও হয়ে যায়। ফলে এ প্রতারক চক্রের ফাঁদে পড়ে এলাকার বহু লোক নিঃস্ব হয়ে গেছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল সকালে ভুক্তভোগী সহস্রাধিক লোক খাসেরহাট বাজারে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন ওয়ার্ড মেম্বর রুবেল মৃধা, মরিচবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. জলিল মুসল্লি, আবুল হোসেন প্রমুখ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন