শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এসএসসি ও সমমান পরীক্ষার নতুন সূচি প্রকাশ

আপডেট : ১৯ জানুয়ারি ২০২০, ২২:৪০

এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সূচি প্রকাশ করা হয়েছে। ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শুরু হয়ে চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত নেওয়া হবে ব্যবহারিক পরীক্ষা। গতকাল রবিবার স্ব স্ব বোর্ডের ওয়েবসাইটে এই সূচি প্রকাশ করা হয়।

সূচি অনুযায়ী, ৩ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র, ৪ ফেব্রুয়ারি বাংলা দ্বিতীয় পত্র, ৬ ফেব্রুয়ারি ইংরেজি প্রথম পত্র, ৯ ফেব্রুয়ারি ইংরেজি দ্বিতীয় পত্র, ১১ ফেব্রুয়ারি গণিত, ১২ ফেব্রুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ১৩ ফেব্রুয়ারি গার্হস্থ্য বিজ্ঞান/কৃষি শিক্ষা, ১৫ ফেব্রুয়ারি ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, ১৭ ফেব্রুয়ারি পদার্থবিজ্ঞান/ফিন্যান্স ও ব্যাংকিং, ১৮ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ, ২০ ফেব্রুয়ারি রসায়ন/পৌরনীতি/ব্যবসায় উদ্যোগ, ২২ ফেব্রুয়ারি হিসাববিজ্ঞান, ২৩ ফেব্রুয়ারি বিজ্ঞান/উচ্চতর গণিত, ২৫ ফেব্রুয়ারি জীববিজ্ঞান/অর্থনীতি এবং ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু স্বরস্বতী পূজার কারণে গত ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পিছিয়ে ১ ফেব্রুয়ারিতে আনা হয়।